বিশ্বজুড়ে ফেসবুক হোয়াটসঅ্যাপে ‘গোলযোগ’


ইউএনভি ডেস্ক:

ফের আকস্মিক সমস্যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ। রোববার (১৪ এপ্রিল) বিকাল সাড়ে ৪টার পর থেকে বিশ্বের বিভিন্ন স্থানে ফেসবুক সাইট ও অ্যাপ ব্যবহার করতে সমস্যা শুরু হয়। তবে আড়াই ঘণ্টা পর সন্ধ্যা ৭টার দিকে বাংলাদেশে ফেসবুকের এই সমস্যা কেটে যায়।

ব্রিটেনের এক্সপ্রেস ডটকোর এক প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুক সার্ভারে সমস্যার কারণে ফেসবুকে ঢুকতে অনেকের সমস্যা হয়। অনেকে ফেসবুকে ঢুকতে পারলেও কনটেন্ট লোড হতে সমস্যা হচ্ছে। হাজারো ফেসবুক ব্যবহারকারী টুইটার প্ল্যাটফর্মে ফেসবুকে লগইন করতে পারছেন না।

অবশ্য এরপরই সার্ভার নিয়ে কাজ শুরু করে মার্ক জুকারবার্গের সংস্থা। বিভিন্ন ধরনের সাইট ডাউনের তথ্য দেওয়ার ওয়েবসাইট `ডাউন ডিটেক্টর’ কর্তৃপক্ষ দুই হাজারের বেশি অভিযোগ পেয়েছে ফেসবুক।

ফেসবুকের নেটওয়ার্কজনিত সমস্যায় পড়ে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপের বড় একটি অংশ। বাংলাদেশসহ এশিয়ার কিছু অংশেও এই সমস্যা দেখা যায়। ফেসবুকের পক্ষ থেকে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোনও কিছু জানানো হয়নি।

এর আগে গত মার্চেও ফেসবুক বড় ধরনের সমস্যায় পড়ে । ১৩ মার্চ থেকে ইতিহাসের সবচেয়ে দীর্ঘ সময় ধরে কারিগরি ত্র‌ুটিতে ফেসবুক সেবা ব্যবহার বাধাগ্রস্ত হয়েছিল।


শর্টলিংকঃ