বুয়েট শিক্ষার্থী হত্যার প্রতিবাদে রুয়েটে মানববন্ধন


মেহেদী হাসান,

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা প্রতিবাদে  মানববন্ধন করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শিক্ষার্থীরা।

সোমবার বিকাল পাঁচটার দিকে ক্যাম্পসগেটের সামনে এ মানববন্ধন করেন সাধারণ শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক রুয়েট শিক্ষার্থী বলেন, আমরা ক্যাম্পাসে নিরাপদ না । আমরা আমাদের নিরাপত্তা চাই।  আজ বুয়েটে ঘটনা ঘটেছে কাল আরেক জায়গায় এরকম ঘটনা ঘটবে কিনা বলা যাচ্ছে না। আমরা ক্যাম্পাসে কেউ নিরাপদ বা নিরাপত্তার সাথে থাকতে পারিনা। আতঙ্কে থাকি আমরা। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চাই।

রুয়েট শিক্ষার্থী মাইনউদ্দিন বলেন, রাজনৈতিক প্রেক্ষাপটে রাজনৈতিক ক্ষমতা খাটিয়ে একটা মানুষকে হত্যা করলে সেটার বিচার হয় না। বর্তমানে দেশে বিচার হীনতার সংস্কৃতি চলছে। আমরা এই ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছি এবং এটার সুষ্ঠু বিচার চাই।বঙ্গবন্ধুর রাজনীতি এরকম ছিল না বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে ছাত্রলীগ গড়েছেনবর্তমান ছাত্রলীগের মধ্যে তার ৫০% দেখিনা।

আরেক ছাত্র সোহেল রানা বলেন,  আমরা নিরাপদ থাকতে চাই। ক্যাম্পাসে এ ধরনের অরাজকতা চাই না। জীবনের নিরাপত্তা কোথাও নেই । ফেসবুকে পোস্টকে কেন্দ্র করে একটচা মানুষকে মেরে ফেলা হবে এটো কোন দেমে বাস কছি আমরা।

আরেক ছাত্র রাফি বলেন, আমরা প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানাচ্ছি এ ঘটনার সুষ্ঠু বিচার যেন হয়। যদি সরকার এ ঘটনার সুষ্ঠু বিচার করেন তাহলে আমরা মানববন্ধন কিংবা অন্য কোনো কর্মসূচি দিব না ।

উল্লেখ্য, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই–বাংলা হলের নিচতলা থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। মারা যাওয়া আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন। তাঁর বাড়ি কুষ্টিয়া শহরে।


শর্টলিংকঃ