বৃদ্ধাশ্রমে ইবি তারুন্যের আসবাবপত্র বিতরণ


ইবি প্রতিনিধি:

জনকল্যাণমূলক কাজের অংশ হিসেবে বৃদ্ধাশ্রমে সুবিধা বঞ্চিত মায়েদের মাঝে ব্যবহারিক আসবাবপত্র বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’। বৃহস্পতিবার (২৯ আগস্ট) কুষ্টিয়া সার্কিট হাউজের সামনে অবস্থিত উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রে ৩টি চৌকি ও ১টি সিলিং ফ্যান প্রদান করে তারা।

এসময় তারুণ্যের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রের পরিচালক মোহাম্মাদ মিঠু, আফরোজা খাতুন, তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দিন, সহ-সভাপতি ওয়াহেদ আলী, সাধারণ সম্পাদক সাদিয়া আফরিন, সাবেক সাধারণ সম্পাদক তাইয়েব হোসেনসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

তারুণ্যের উপদেষ্টা অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘মায়েদের জায়গা প্রকৃতার্থে বৃদ্ধাশ্রম নয় বরং তাদের জায়গা পরম মমতা ও যত্নের সাথে সন্তানের কোল। এখানকার প্রতিটি মা যেদিন নিজের ঘরে ফিরে যাবেন, সেদিন এ বৃদ্ধাশ্রম প্রতিষ্ঠার উদ্দেশ্য পূর্ণতা পাবে।’

তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দিন বলেন ‘পিতামাতা সন্তানের জন্য কখনোই বোঝা নয়। তারা আমাদের সম্পদ। পিতামাতার সকল দায়িত্ব নেওয়া সন্তানের কর্তব্য। সবাই যদি সেই দায়িত্ব ও কর্তব্য যথাযথভাবে পালন করে, তাহলে আমাদের আজকের এই কর্মসূচী সফল ও সার্থক হবে।’

উল্লেখ্য, ‘আবরিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ স্লোগানে তারুণ্য ইসলামী বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে তাদের জনকল্যাণ ও স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের কার্যক্রমসমূহের মধ্যে- স্বেচ্ছায় রক্তদান, লিডারশীপ ট্রেনিং, অসহায় শিক্ষার্থীদের সহয়তা ও শীতার্তদের মাঝে বস্ত্র বিতরণ বিশেষভাবে উল্লেখযোগ্য।


শর্টলিংকঃ