‘বেতন দে, নইলে মুখে বিষ দে’


নিজস্ব প্রতিবেদক, নাটোর:

‌’দে. দে. দে. বেতন দে. নইলে মুখে বিষ দে, রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনসনের দাবিতে দ্বিতীয় দিনে এমন শ্লোগানে মুখরিত করে তুলেছে নাটোরের ৮টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সকাল ৯ টা থেকে বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েনের আয়োজনে দেশব্যাপী ৩২৭টি পৌরসভায় একযোগে এই কর্মসূচি পালন করা হচ্ছে।

মঙ্গলবার সকালে নাটোর পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েনের আয়োজনে কর্মসূচির অংশ হিসেবে সকল নাগরিক সেবা বন্ধ রেখে একযোগে নাটোর প্রেসক্লাবের সামনে তারা অবস্থান কর্মসূচি পালন করছে। এ কর্মসূচি চলবে দুপুর ১ টা পর্যন্ত। কর্মসূচি চলাকালে আন্দোলনকারীরা তাদের দাবীর সমর্থনে বিভিন্ন শ্লোগান দেন।

এসময় বক্তারা বলেন, দেশে ৩২৭টি পৌরসভা রয়েছে। এরমধ্যে ৫০/৬০টি পৌরসভায় নিয়মিত বেতন হয়। বেশির ভাগ পৌরসভায় ১০ থেকে ১৭মাস পর্যন্ত বেতন-ভাতা বন্ধ রয়েছে। যার কারনে মানবেতর জীবন-যাপন করছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। এ অবস্থায় বক্তারা সরকারের কাছে তাদের ন্যায্য দাবী মেনে নেওয়ার আহবান জানান। এর আগে তারা এক মানববন্ধন কর্মসূচিও পালন করে।

এসময় উপস্থিত ছিলেন, অ্যাসোসিয়েনের নাটোর পৌর সভা ইউনিটের সভাপতি প্রভাত কুমার চন্দ, জেলা শাখার সভাপতি জুলফিকুল হায়দার বাবুসহ ৮টি পৌরসভার নেতৃবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীরা। এদিকে, গত দু’দিনের আন্দোলনের কারনে অচল হয়ে পড়েছে পৌরসভার সকল নাগরিক সেবায়। পৌরসভার সড়ক বাতি, ময়লা-অবর্জনা পরিস্কার, জন্ম-মৃত্যু সনদ সহ বিভিন্ন সেবা নিতে আসা নাগরিকরা দুর্ভোগে পড়েছেন।

পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জুলফিকুল হায়দার বাবু বলেন, আজ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের দেয়ালে পিঠ ঠেকে
গেছে। আন্দোলন ছাড়া আমাদের কোন উপায় নেই। সরকার দ্রুত তাদের দাবী পূরণ করা না হয়, আগামী ১৪ জুলাই সকল পৌরসভার সেবা কার্যক্রম বন্ধ রেখে ঢাকায়
অবস্থান কর্মসূচি পালন করা হবে।


শর্টলিংকঃ