বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তকে লাঞ্ছিত করলেন পৌর মেয়র


নিজস্ব প্রতিবেদক, পাবনা:

পাবনার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত করেছেন বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন।সোমবার দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উপজেলা আইন শৃঙ্খলা সভা শেষে উপজেলা উন্নয়ন সমন্বয় সভায় এই ঘটনা ঘটে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেলা প্রশাসকসহ উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।


উন্নয়ন সমন্বয় সভায় উপস্থিত একাধিক জনপ্রতিনিধিরা জানান, উপজেলা প্রশাসনের নিয়ন্ত্রনে থাকা কাজিরহাট ও নগরবাড়ি ঘাট উপজেলা পরিষদের নিয়ন্ত্রনে দেওয়ার জন্য একটি লিখিত সিদ্ধান্তের রেজুলেশন অনুমোদন দিতে বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চাপ প্রয়োগ করেন। বিষয়টি মেয়রের এখতিয়ার বহির্ভূত এবং বিধিসম্মত না হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তা অনুমোদন দিতে অস্বিকৃতি জানান।

এতে বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন উত্তেজিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে শুরু করেন। এক পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ধাক্কা দিয়ে মারতে উদ্যত হন। এ পরিস্থিতিতে সভায় উপস্থিত অন্যান্যরা পৌর মেয়রকে থামানোর চেষ্টা করেন। এতে সভাটি পন্ড হয়ে যায়। এ ব্যাপারে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী জানান, একটি অনাকাংখিত ঘটনা ঘটেছে। ঘটনার বিস্তারিত আমার উর্দ্ধতন কতৃপক্ষকে অবহিত করেছি।

এ ব্যাপারে বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনের মুঠোফোনে একাধিক বার চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

এ ব্যাপারে পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীর সাথে অসৌজন্যমূলক আচরণ করেছেন বলে অভিযোগ পেয়েছি। বিষয়টি সরকারের উর্দ্ধতন মহলে জানিয়েছি। জনপ্রশাসন মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।

উল্লেখ্য, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন সম্প্রতি এক ইউপি চেয়ারম্যানের চাল চুরির ঘটনায় তার পক্ষে তদবির করায় দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জেলা আওয়ামীলীগ তাকে উপজেলা আওয়ামীলীগের সভাপতিসহ সকল পদ থেকে অব্যাহতি দিয়েছে।


শর্টলিংকঃ