ব্রাজিলের বিপক্ষে জয় দলীয় প্রচেষ্টার ফল: মেসি


স্পোর্টস ডেস্ক,

ব্রাজিলের বিপক্ষে তার গোল গড়ে দেয় ম্যাচের ভাগ্য। তবে জয়টা দলীয় প্রচেষ্টার ফল বলে মনে করেন লিওনেল মেসি। দলের খেলার ধরণও মনে ধরেছে আর্জেন্টিনা অধিনায়কের।

সৌদি আরবের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে শুক্রবার প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ১-০ গোলের জয় পায় আর্জেন্টিনা। নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচ দিয়ে দলে ফেরা মেসি ত্রয়োদশ মিনিটে জয়সূচক গোলটি করেন।

গত কোপা আমেরিকায় দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলায় আন্তর্জাতিক ফুটবলে তিন মাস নিষিদ্ধ ছিলেন মেসি। এবারের ফিফা বর্ষসেরা ফুটবলার এর আগে সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন গত জুলাইয়ে কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে, চিলির বিপক্ষে। সেই ম্যাচে দল জয় পেলেও লাল কার্ড দেখেছিলেন তিনি।

দলের সেরা তারকাকে ছাড়াই মাঝের সময়ে দারুণ ফুটবল উপহার দেয় আর্জেন্টিনা। এই সময়ে তারা চার ম্যাচ খেলে ছিল অপরাজিত, জয় দুটিতে। অক্টোবরে জার্মানির বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলে সমতায় শেষ করেছিল তারা। পরের ম্যাচে একুয়েডরকে উড়িয়ে দিয়েছিল ৬-১ গোলে। আর এবার ব্রাজিলের বিপক্ষে এই জয়।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে নিজেদের খেলার ধরণ নিয়ে সন্তুষ্ট মেসি।

“ম্যাচের শুরুতে আমরা সংগ্রাম করছিলাম। আমরা কিছু ভুল করেছিলাম এবং তারা কিছু সুযোগ তৈরি করেছিল দ্বিতীয়ার্ধে আমরা অনেক উন্নতি করি।”

“আমার মনে হয় রক্ষণাত্মকভাবে খেলার এই ধরণ আমাদের অনেক কিছু দিয়েছে। এটা ভালো বিষয় যে আমরা বিভিন্ন ভাবে খেলতে পারি।”

“জয়ের ধারায় থাকলে শান্তিতে কাজ করা যায়। ভবিষ্যতের জন্য এটি খুবই ইতিবাচক দিক।”

মেসির কথায় সুর মিলিয়েছেন দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কোচ লিওনেল স্কালোনি।

“দ্বিতীয়ার্ধের খেলা আমার ভালো লেগেছেৃ(কঠিন সময়ে) দল সাড়া দিয়েছে এবং ভালো খেলেছে।”


শর্টলিংকঃ