ব্রিটিশ আমলে নির্মিত প্ল্যাটফর্ম ও শেড চলছে ভাঙ্গুড়া রেলস্টেশন


ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি:

ব্রিটিশ আমলে নির্মিত প্ল্যাটফর্ম ও শেড চলছে পাবনার ভাঙ্গুড়া রেলস্টেশন। ঈশ্বরদী-ঢাকা রেলপথের ভাঙ্গুড়া রেলস্টেশনে যাত্রীদের দুর্ভোগ কমাতে নতুন প্ল্যাটফর্ম ও শেড নির্মাণের দাবিতে শুক্রবার স্টেশন চত্বরে মানববন্ধন করেছেন এলাকাবাসি।


রেলস্টেশনে দায়িত্বে থাকা কর্মকর্তার সূত্রে জানা গেছে, ভাঙ্গুড়া রেলস্টেশনটি ব্রিটিশ আমলে স্থাপিত হয়। এরপর থেকে এ স্টেশনের কোনো উন্নয়ন হয়নি। স্টেশনে প্ল্যাটফর্ম ও শৌচাগার নেই। ইতিমধ্যেই স্টেশন ঘরের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে।

এলাকাবাসিরা জানান, এই স্টেশন দিয়ে পৌর সভাসহ উপজেলার ভাঙ্গুড়া,পার-ভাঙ্গুড়া ও মন্ডুতোষ ইউনিয়নের শত শত সাধারণ মানুষ ট্রেনে বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকে। প্রতিদিন এই স্টেশনে চারটি ট্রেনের যাত্রীরা ওঠানামা করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, নব-নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পাভীন পাখি, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মকছেদ আলী, সাবেক সেনা অফিসার আব্দুল কাদের ও শাহাদত হোসেন মিলালা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, এই স্টেশন থেকে রেলযোগে দেশের বিভিন্ন এলাকায় যাওয়া-আসা করেন সাধারণ মানুষ। ফলে দিন দিন এই স্টেশনে যাত্রীর চাপ বৃদ্ধি পাচ্ছে। কিন্তু দীর্ঘদিনে স্টেশনের কোনো উন্নয়ন হয়নি। সেই ব্রিটিশ আমল থেকে এই প্ল্যাটফর্মে যাত্রীরা ওঠানামা করেছে। তাই এই স্টেশনে ট্রেন যাত্রীদের দুর্ভোগ কমাতে নতুন প্ল্যাটফর্ম ও শেড নির্মাণ জরুরি।

ভাঙ্গুড়া সহকারি স্টেশন মাষ্টার আব্দুল মালেক বলেন, রেলস্টেশনে ব্যাপারে ইতিমধ্যেই কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।  মানববন্ধনে স্টেশনে উপস্থিত যাত্রীরাসহ স্থানীয় শিক্ষক, ব্যবসায়ী, রাজনৈতিক নেতা, সাংস্কৃতিক কর্মী, এনজিও কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।


শর্টলিংকঃ