ব্র্যাককাণ্ডে রাসিক’র দুঃখ প্রকাশ!


নিজস্ব প্রতিবেদক :

করোনা পরিস্থিতিতে রাজশাহী রেলস্টেশনে ব্র্যাকের অর্থসহায়তা অনুষ্ঠানে বিপুলসংখ্যক লোকসমাগমের ঘটনায় দুঃখ প্রকাশ করেছে সিটি কর্পোরেশন!  এসংক্রান্ত প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠিয়েছেন সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা-পিআরও। এতে জানানো হয়েছে, ব্র্যাকের  আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, রাজশাহীর কর্মকর্তারাও দুঃখ প্রকাশ করেছেন। অনুষ্ঠানটির আয়োজক ছিল ব্র্যাক। কিন্তু সিটি কর্পোরেশন কেন দুঃখ প্রকাশ করেছে তা খোলাসা করা হয় নি। এমন কি ব্র্যাকের কোন কর্মকর্তা দুঃখ প্রকাশ করেছে তাও জানানো হয় নি।

রাজশাহী রেলস্টেশনে ব্র্যাকের সহায়তা নিতে বিপুলসংখ্যক মানুষের ভীড়। শুক্রবারের ছবি

শনিবার সন্ধ্যায় রাজশাহী সিটি কর্পোরেশন থেকে ই-মেইলে পাঠানো ও প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘গতকাল শুক্রবার রাজশাহী রেলওয়ে স্টেশনে কর্মহীন মানুষকে নগদ অর্থসহায়তা প্রদান অনুষ্ঠান আয়োজনস্থলে অনাকাঙ্খিত জনসমাগমের ঘটনায় দুঃখ প্রকাশ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, রাজশাহীর কর্মকর্তাবৃন্দ’।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, ‘সামাজিক দূরত্বের বজায় রাখার বিষয়টি প্রাধান্য দিয়ে বড় স্থান বিবেচনায় রাজশাহী রেলওয়ে স্টেশনে শুক্রবার বেলা সাড়ে ১১টায় কর্মহীন মানুষদের প্রত্যেককে ১৫০০ টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে আয়োজন করা হয়েছিল। তবে নির্ধারিত সময়ের পূর্বেই অতিরিক্ত জনসমাগম হওয়ায় তাৎক্ষণিক অনুষ্ঠানটি বাতিল করে বাড়ি বাড়ি অর্থ সহায়তা প্রদানের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়’।

সিটি কর্পোরেশন থেকে জানানো হয়, ‘পরবর্তীতে নগর ভবনে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে অর্থ সহায়তা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এই কর্মসূচির আওতায় ৪ হাজার কর্মহীনকে ৬০ লাখ টাকা প্রদান করা হবে। সহায়তার অর্থ পর্যায়ক্রমে তালিকাভুক্ত সদস্যদের বাড়ি বাড়ি পৌছে দেওয়া হবে। রাজশাহী রেলওয়ে স্টেশনে নিম্ন আয়ের মানুষদের অতিরিক্ত জনসমাগম অনাকাঙ্খিত।এই অনাকাঙ্খিত ঘটনার জন্য রাজশাহী সিটি কর্পোরেশন ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, রাজশাহীর সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ দুঃখ প্রকাশ করছে’।


শর্টলিংকঃ