ভবানীগঞ্জ পৌরসভায় মালেক মন্ডলকে আ’লীগের একক প্রার্থী ঘোষণা


বাগমারা প্রতিনিধি:

আসন্ন পৌরসভার নির্বাচনকে সামনে রেখে রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জে পৌর আ’লীগের সভাপতি আব্দুল মালেক মন্ডলকে পুনরায় একক প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছে উপজেলা আ’লীগ।

 

বাগমারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত গত ৭ আগস্ট এক সভায় তাকে আবারো ভবানীগঞ্জ পৌরসভায় দলীয় একক প্রার্থী হিসেবে ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ।

মেয়র আব্দুল মালেক মন্ডল ২০১৫ সালের ৩০ ডিসেম্বর ভবানীগঞ্জ পৌরসভায় নৌকা প্রতীক নিয়ে প্রথম বিজয়ী হন। তিনি নির্বাচিত হওয়ার পর সততা, নিষ্ঠা আর দক্ষতার সাথে উন্নয়ন করে চলেছেন পৌরসভার বিভিন্ন এলাকায়।

২০১৩ সালে বাংলাদেশ আওয়ামী লীগ, ভবানীগঞ্জ পৌর শাখার সভাপতি নির্বাচিত হন তিনি। চলতি বছর দ্বিতীয় বারের মতো ভবানীগঞ্জ পৌর আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছেন আব্দুল মালেক মন্ডল। দলের প্রতি ত্যাগ আর মুজিব আদর্শের সৈনিক হিসেবে জনগণের পাশে থেকে এলাকাবাসীর উন্নয়নে কাজ করে চলেছেন তিনি। ২০০০ সালে বাগমারার কাচারীকেয়ালীপাড় ইউনিয়নের কিছু অংশ নিয়ে ভবানীগঞ্জ পৌরসভা গঠিত হলেও ২০১৫ সালের পূর্বে তেমন দৃশ্যমান কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি পৌর এলাকা জুড়ে।

২০১৫ সালের ৩০ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী হন আব্দুল মালেক মন্ডল। সেই নির্বাচনে নৌকা প্রতীকে বিপুল ভোটে জয়লাভ করেন তিনি। একদিকে আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় অন্যদিকে ভবানীগঞ্জ পৌরসভায় নৌকার প্রার্থীর বিজয়। সব মিলিয়ে জরাজির্ণ পৌরসভায় শুরু হয় উন্নয়ন কর্মকান্ড। আব্দুল মালেক মন্ডল নির্বাচিত হওয়ার পর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রচেষ্টায় তৃতীয় শ্রেণীর ভবানীগঞ্জ পৌরসভা ২০১৬ সালের মে মাসে দ্বিতীয় শ্রেণীর পৌরসভার উন্নীত হয়।

সেই থেকে শুরু হয় ব্যাপক হারে উন্নয়নমূলক কর্মযজ্ঞ। নির্বাচনের আগে বেশ কিছু উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছিলেন মেয়ের আব্দুল মালেক মন্ডল। নির্বাচিত হলে ওই সকল কাজ সু-সম্পন্ন করা হবে। সে মোতাবেক উন্নয়নমূলক কর্মকান্ডে হাত দেন তিনি। রাস্তা-ঘাট, হাট-বাজার, মসজিদ-মন্দির, বিদ্যুৎ, চিকিৎসা ব্যবস্থা, পৌর এলাকায় পানি নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, বিভিন্ন স্থানে গণসৌচাগার নির্মাণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন সহ পৌরবাসীর জীবনমান উন্নয়নে কাজ করে চলেছেন তিনি। আওয়ামী লীগ সরকারের সময়ে যেন প্রাণ ফিরে পেয়েছে পৌরবাসী। জনগণের পাশে থেকে সুষম উন্নয়ন নিশ্চিত করায় দ্বিতীয় বারের মতো উপজেলা আওয়াম লীগ তাকেই একক প্রার্থী ঘোষণা করেছে।

আসন্ন পৌর নির্বাচন ঘিরে এরই মধ্যে আব্দুল মালেক মন্ডলের পক্ষ থেকে নির্বাচনী অফিস চালু করা হয়েছে। শুরু হয়েছে তাঁর পক্ষে প্রচার-প্রচারণা।

এ ব্যাপারে বর্তমান মেয়র, পৌর আ’লীগের সভাপতি আব্দুল মালেক মন্ডল জানান, আমি পৌরবাসীর উন্নয়ন করতেই নির্বাচিত হয়েছি। চেষ্টা করেছি আমার দেয়া নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করতে। এরই মধ্যে ব্যাপক উন্নয়ন সংগঠিত হয়েছে।

বেশ কিছু উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। এবারও আমাকে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে একক প্রার্থী ঘোষণা করা হয়েছে।

এদিকে ভবানীগঞ্জ পৌরসভায় তাকে দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত করলে অবশিষ্ট কাজ শেষ করতে পারবেন বলেও জানান তিনি।


শর্টলিংকঃ