ভর্তি পরীক্ষা লিখিতভাবে নেয়ার দাবিতে রাজশাহীতে মানববন্ধন


ইউএনভি ডেস্ক:

এ বছর সরকারি স্কুলগুলোতে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে ভর্তির জন্য পরীক্ষা না নিয়ে লটারির মাধ্যমে ভর্তি করার সিদ্ধান্ত গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। তবে লটারি বাদ দিয়ে লিখিত পরীক্ষার মাধ্যমেই শিক্ষার্থী ভর্তি করার জন্য রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।


মঙ্গলবার বেলা ১২টার দিকে রাজশাহী মহানগরীর বর্ণালীর মোড়ে এই মানববন্ধন করেন অভিভাবকেরা। এরপর তারা রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেন।

অভিভাবকদের মধ্যে আবু সাঈদ, সোনিয়া, রোজি, পলি, নাজমা রহমান, সাবিয়া হক, বুবী ও জলি বলেন, করোনাভাইরাসের কারণে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত যুক্তিযুক্ত। তবে স্বাস্থ্যবিধি মেনেও ভর্তি পরীক্ষা নেয়া সম্ভব।

তারা বলেন, ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি না করলে মেধাবীরা আড়ালে পড়ে যেতে পারে। এতে ভবিষ্যতে দেশ মেধাশূন্য হতে পারে।

তারা আরও বলেন, বিগত বছরগুলোতে রাজশাহী মহানগরীর স্কুলগুলোতে সুনামের সাথে লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে হয়েছে। এই লিখিত ভর্তি পরীক্ষা খুব স্বচ্ছতার সাথে রাজশাহীর জেলা প্রশাসক সম্পূর্ণ করেছেন। এর ফলে অনেক মেধাবী শিক্ষার্থী একটা ভালো স্কুলে পড়ালেখা করার সুযোগ পেয়েছে। এই ধারাবাহিকতা রক্ষা করা প্রয়োজন।


শর্টলিংকঃ