Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ভাঙ্গুড়ায় স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত


ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি:

করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পাবনার ভাঙ্গুড়ায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। নামাজ শেষে করোনা থেকে মুক্তি পেতে বিশেষ মোনাজাত করা হয়। সোমবার (২৫ মে) সকাল সাড়ে ৮টায় ভাঙ্গুড়া উপজেলা কেন্দ্রীয় মডেল মসজিদে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এ জামাতে ইমামতি করেন মাওলানা হেলাল উদ্দিন।


জামাতে উপজেলা চেয়ারম্যান মোঃ বাকি বিল্লাহ,উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান,উপজেলা আওয়ামীলীগের সাংগঠানক সম্পাদক অধ্যক্ষ সাইদুল ইসলাম ও ভাঙ্গুড়া প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক গিয়াস উদ্দিনসহ প্রায় তিনশতাধিক মুসুল্লিরা মাস্ক পরে নামাজে অংশগ্রহণ করেন।

নামাজ শেষে নিয়ম মেনে কোলাকুলি ও হাত মেলানো থেকে বিরত থাকেন মুসুল্লিরা। এদিকে ঈদের জামাত সুশৃঙ্খলভাবে পালন করাসহ মুসুল্লিদের নিরাপত্তা দিতে উপজেলা প্রশাসন ও পৌর প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক উজ্জল হোসেন বলেন, এ উপজেলায় মোট ২২০টি মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। করোনা ভাইরাসের কারণে খোলা ময়দানে এবার ঈদের জামাত করার সুযোগ না থাকায় এসব মসজিদে শারীরিক দূরত্ব বজায় রেখে জামাত হয়েছে।

পৌর সভার মধ্যে উপজেলা কেন্দ্রীয় মডেল মসজিদে,ভদ্রপাড়া জামে মসজিদে, হাজী জামাল উদ্দনি কলজে জামে মসজিদ, শরৎনগর জামে মসজিদে,বড়ালব্রীজ জামে মসজিদে,সরদারপাড়া জামে মসজিদে,ভাঙ্গুড়া বাজার জামে মসজিদে ও বাসস্ট্যান্ড জামে মসজিদে সকাল সাড়ে ৮টার দিকে ঈদের নামাজের জামাতসহ বিভিন্ন মসজিদে কয়েক ধাপে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

ঈদের নামাজ আদায়কালে মুসলিম উম্মার শান্তি কামনার পাশাপাশি বৈশ্বিক করোনা মহামারি থেকে মুক্তি লাভের জন্যে বিশেষ মোনাজাত করা হয়।


Exit mobile version