Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ভাঙ্গুড়ায় স্কুল রেখে নদী দেখতে যান ৪ শিক্ষক,স্কুল চালান প্যারা শিক্ষক!


ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি:

পাবনার ভাঙ্গুড়া উপজেলার নৌবাড়িয়া নতুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্যারা শিক্ষক দিয়ে চলছে ক্লাস। ফলে প্রাথমিক শিক্ষায় চরম অব্যবস্থাপনা লক্ষ্য করা গেছে। বুধবার সাড়ে ১০টায় সরেজমিনে দেখা যায়, বিদ্যালয়ের বারান্দায় কিছু শিক্ষার্থী খেলাধুলা করছে। পাশের দু’টি শ্রেণিকক্ষে বেশ কিছু শিক্ষার্থী বসে আছে কিন্তু কোনো শিক্ষক নেই।

এ সময় এক নারী এগিয়ে এসে জানালেন তিনি এই বিদ্যালয়ের শিক্ষক। তার নাম রেহানা পারভীন। সেখানে পঞ্চম শ্রেণীর ১০ জন ছাত্র-ছাত্রী উপস্থিত রয়েছে এবং তিনি তাদের ক্লাস নিচ্ছেন। তিনি ছাড়া বিদ্যালয়ে প্রধান শিক্ষিকসহ অন্যান্য চার শিক্ষক বন্যার পানি দেখতে নদীর ধারে গেছেন বলে জানায় ছাত্র-ছাত্রীরা। সেখানে উপস্থিত কয়েকজন অভিভাবক বলেন যিনি ক্লাশ নিচ্ছেন তিনি প্যারা শিক্ষক। স্কুলে ছেলে-মেয়েদের ঠিকমত পড়াশোনা করায় না। তাই ছেলে-মেয়েদের একমাত্র কাজই হচ্ছে, স্কুলে আসা আর গল্প-গুজব করে বাড়ি ফিরে যাওয়া।

জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইতিয়ারা বলেন, আমি ও আমার স্কুলের তিনজন শিক্ষককে সঙ্গে নিয়ে নদী দেখতে এবং স্কুলের পাশেই কয়েকজন শিক্ষার্থীদের বাড়িতে গিয়েছিলাম। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান এর দৃষ্টিআকর্ষণ করলে তিনি বলেন, আমি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছি।

উপজেলা শিক্ষা অফিসার খ.ম জাহাঙ্গীর হোসেন জানান,ওই বিদ্যালয়ে উপস্থিত হয়ে প্রধান শিক্ষকসহ চারজন শিক্ষক বিদ্যালয়ের বাইরে অবস্থানের প্রাথমিক প্রমান পাওয়ায় তাদেরকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।


Exit mobile version