ভাঙ্গুড়া-নওগাঁ সড়কের পাড় কেটে ঘর নির্মাণের অভিযোগ


মানিক হোসেন,ভাঙ্গুড়া(পাবনা:

১শত ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন ভাঙ্গুড়া-নওগাঁ সড়কের পাড় কেটে দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে সহকারি শিক্ষা অফিসার ও হাট কমিটির সভাপতির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নের পাটুল বাজারে।


রাস্তা দখলকারি আয়নুল হক পাবনার ফরিদপুর উপজেলা সহকারি শিক্ষা অফিসার। অপর আয়নুল মাষ্টার পাটুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও পাটুল বাজার কমিটির সভাপতি। তারা দুজন একই গ্রামের বাসিন্দা। বুধবার(০৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার দিলপাশার ইউনিয়নের পাটুল বাজারে পাশাপাশি দুই টি দোকান ঘর নির্মাণ করা হচ্ছে। ভাঙ্গুড়া-নওগা সড়কের পশ্চিম পাশে প্রায় ৩০ ফুট পযর্ন্ত ৪ ফুট গর্ত করে মাটি কেটে কিছু অংশে ইটের গাঁথুনিও করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, চলন বিলাঞ্চলের বিলপাড়ের মানুষেদের জন্য যাতায়াতের সুবিধার ভাঙ্গুড়া-নওগা সড়কের জন্য পাবনা-৩ আসনের সংসদ সদস্য মোঃ মকবুল হোসেনের অনুরোধে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প ১শত ৩০ কোটি টাকা ব্যয়ে এই সড়কটি নির্মাণ করা হয়। সড়কটির ফলে ভাঙ্গুড়ার খানমরিচ ইউনিয়ন ও পার্শ্ববর্তী তাড়াশ উপজেলা বাসীদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পাটুল বাজারের একাধিক দোকানদার বলেন, আমরা প্রাথমিক পর্যায়ে বাধা দিয়েছি। কিন্তু তারা আমাদের কথা না শুনে আবার ঘর নির্মাণ কাজ করছে। জানতে চাইলে রাস্তা দখলকারি শিক্ষা কর্মকর্তা আয়নুল হক বলেন, সড়কের পাশে জায়গা ফাঁকা ছিল তাই একটি দোকার ঘর নির্মাণ করছি। রাস্তা দখলকারি অবসর প্রাপ্ত শিক্ষক ও পাটুল বাজার কমিটির সভাপতি আয়নুল মাষ্টার বলেন,ঘর নিমাণের কাজ উপজেলা চেয়ারম্যাণ বাধা দেওয়ার পর এখন বন্ধ আছে।

উপজেলা চেয়ারম্যান বাকী বিল্লাহ বলেন,জনগণের চলাচলের রাস্তা কাউকে দখল করতে দেওয়া হবে না। রাস্তা দখল করে দোকান নির্মাণ কাজ বন্ধ করে করে দেওয়া হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান বলেন,রাস্তা দখল করে ঘর নির্মাণের বিষয়ে অভিযোগ পেয়েছি। সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


শর্টলিংকঃ