Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

‘ভারতের বিরোধিতা করে বাংলাদেশের উন্নয়ন সম্ভব না’


নিজস্ব প্রতিবেদক:

ভারতের বিরোধিতা করে বাংলাদেশের উন্নয়ন সম্ভব না। বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইমক্যাব) আয়োজিত ‘বঙ্গবন্ধু: বাংলাদেশ-ভারত সম্পর্ক’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সভায় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ১৯৭৫ সালে দেশ যখন উল্টোপথে হাঁটা শুরু করল, তখন ভারতের বিরুদ্ধে কথা বলে ভোট নেওয়ার চেষ্টা চালানো হয়েছে। সেই কারণে আমাদের ক্ষতি হয়েছে, এই অঞ্চলের ক্ষতি হয়েছে। দেশে বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দল আছে, যাদের মূল বিষয় হচ্ছে ভারত বিরোধিতা। যখন নির্বাচন আসে তখন ভারত বিরোধিতাকে সামনে নিয়ে আসে। অথচ যে দেশ আমাদের সংগ্রামের সময় রক্ত ঝরিয়েছে, যাদের সহযোগিতা ছাড়া ৯ মাসের মধ্যে মুক্তির সংগ্রামে আমাদের জয় লাভ করা সম্ভব ছিল না।

সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আয়োজক সংগঠনের উপদেষ্টা এবং লেখক ও সাংবাদিক হারুন হাবীব। সঞ্চালনা করেন সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক শাহিদুল হাসান খোকন।


Exit mobile version