Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ভারত থেকে আসা ৩৫ বাংলাদেশি ১৪ দিনের কোয়ারেন্টাইনে


ইউএনভি ডেস্ক: 
করোনাভাইরাস প্রতিরোধে ভারত সরকারের ঘোষিত লকডাউনে ত্রিপুরাসহ বিভিন্ন রাজ্যে আটকেপড়া ৩৫ বাংলাদেশি দেশে ফিরেছেন। তাদের বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সোমবার রাত পর্যন্ত ওই যাত্রীরা আখাউড়া-আগরতলা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। জানা যায়, ওই যাত্রীদের শরীরে তাপমাত্রা স্বাভাবিক ছিল। আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সে করে বিশেষ নিরাপত্তার মধ্য দিয়ে সরাসরি জেলার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয় ওই যাত্রীদের। তবে এ পথে আগত কোনো যাত্রীর শরীরে করোনায় আক্রান্তের লক্ষণ পাওয়া যায়নি।

আখাউড়া স্থলবন্দর চেকপোস্ট ইমিগ্রেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) মো. আবদুল হামিদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি  বলেন, করোনাভাইরাস সংক্রমণ সন্দেহে ভারত থেকে আগত পাসপোর্টধারী যাত্রীদের বাসায় যেতে দেয়া হয়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪ দিন বাধ্যতামূলক থাকতে হচ্ছে।

তিনি আরও জানান, আগত যাত্রীর মধ্যে ২৫ পুরুষ, ৯ নারী ও এক শিশু রয়েছে। ৭ এপ্রিল ছয়জন, ১৬ এপ্রিল ১০ জন, ১৭ এপ্রিল সাতজন, ১৮ এপ্রিল তিনজন, ১৯ এপ্রিল পাঁচজন এবং ২০ এপ্রিল দুজন পুরুষ দুই নারীসহ গত ১৪ দিনে এ চেকপোস্ট দিয়ে মোট ৩৫ বাংলাদেশি ফিরেছেন। তাদের প্রত্যেককে বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে তিনি জানান।


Exit mobile version