ভালো শুরুর পর দ্রুত দুই উইকেট হারাল বাংলাদেশ


ইউএনভি ডেস্ক:

ক্যান্ডি টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালের ফিফটিতে ব্যাট হাতে শুরুটা ভালো হলেও দ্রুত দুই উইকেট হারিয়ে কিছুটা অস্বস্তি নিয়েই মধ্যাহ্ন বিরতিতে গেছে টাইগাররা।

শনিবার ম্যাচের তৃতীয় দিনের প্রথম সেশনের খেলা শেষে এখন চলছে মধ্যাহ্ন বিরতি। প্রথম ইনিংসে ২৭ ওভারে দুই উইকেট হারিয়ে সফরকারী বাংলাদেশের সংগ্রহ ৯৯ রান।

উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল টেস্ট ক্যারিয়ারের ৩১তম ফিফটি তুলে নিয়ে অপরাজিত আছে ৭০ রানে।প্রথম ইনিংসে এখনও শ্রীলঙ্কার চেয়ে ৩৯৪ রানে পিছিয়ে আছে সফরকারী বাংলাদেশ।

গত বৃহস্পতিবার ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। দুই উদ্বোধনী ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নের জোড়া শতকে ভর করে ৭ উইকেটে ৪৯৩ রান তুলে শনিবার ম্যাচের তৃতীয় দিনের সকালে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

ওপেনার লাহিরু থিরিমান্নে সর্বোচ্চ ১৪০ রান করেন। আরেক উদ্বোধনী ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে করেন ১১৮ রান। এ ছাড়া ওশাদা ফার্নান্দো ৮১ এবং নিরোশান ডিকভেলা ৭৭ রান।

প্রথম ইনিংসে বাংলাদেশের সবচেয়ে সফল বোলার ছিলেন তাসকিন আহমেদ। ১২৭ রানে ৪ উইকেট তুলে নেন এই পেসার। এ ছাড়া মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম একটি করে উইকেট নেন।

প্রসঙ্গত, ক্যান্ডিতে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ড্র হয়।


শর্টলিংকঃ