Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ভিপি নুরসহ ২৯ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা


ইউএনভি ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ’র (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ অন্য আহতদের বিরুদ্ধে হামলা ও মারধরের অভিযোগ এনে ২৯ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে ডিএম সাব্বির নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী এই অভিযোগটি দায়ের করেন।

শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন্স) মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ভিপি নুরুল হক নুরসহ ২৯ জন ছাড়াও এ মামলায় অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে।’

মামলায় অভিযোগে বলা হয়েছে, ভিপি নুরসহ আসামিরা ২২ ডিসেম্বর দুপুর ১২টায় লাঠি ও দেশীয় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করায় মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলামসহ আটজন গুরুতর জখম হন। এ সময় তাদের মানিব্যাগ, মোবাইল ও হাতঘড়ি ছিনিয়ে নেন আসামিরা। হামলার সময় ১৫ থেকে ২০ জন লাঠি ও দেশীয় ধারালো অস্ত্র ব্যবহার করেন।

মামলা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ মঞ্চের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইফতেখার আলম রিশাদ বলেন, ‘মুক্তিযুদ্ধ মঞ্চের পক্ষ থেকে মামলা করার উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু এখন পর্যন্ত করা হয়নি। মামলাটি করেছেন সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থী ডিএম সাব্বির। তার এই উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।’

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নুরের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এছাড়া বাইরে থেকেও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা ইট-পাটকেল ছুড়েন। এতে নুরসহ বেশ কয়েকজন রক্তাক্ত হন।

জানা গেছে, মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী এ হামলায় অংশ নেন। এ সময় ডাকসুর সদস্য ও ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম ঐতিহ্য তাদেরকে বাধা দিতে গেলে তাকেও শিবির আখ্যা দিয়ে লাঞ্ছিত করেন মঞ্চের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, নুরসহ সবাইকে কক্ষের লাইট অফ করে দিয়ে মারধর করা হয়। আহত হয়ে কয়েকজন সেখানেই পড়ে আছেন। প্রক্টরিয়াল টিম গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছেন। কয়েকজনকে অ্যাম্বুলেন্স এবং রিকশাযোগে হাসপাতালে নেয়া হয়।


Exit mobile version