Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ভ্যাকসিন আবিষ্কার না হলে খেলতে চান না এই ক্রিকেটার


ইউএনভি ডেস্ক:
২০১৬ সালে সেই বিখ্যাত বলিউড সিনেমা সুলতানের কথা মনে আছে? সালমান খান অভিনয় করেছিলেন একজন রেসালের ভুমিকায়। প্রতিটি রেসলিং জয়ের পর তিনি দুই হাত জোড় করে প্রতিপক্ষতে সম্মান জানাতেন। হিন্দু ধর্মে একে বলা হয় নমস্তে।

করোনাভাইরাসের পর ক্রিকেট শুরু হলে বোলাররা উইকেট পাওয়ার পর আর আগের মত একে অপরকে জড়িয়ে ধরে উদযাপন করা যাবে না। কিংবা হাই-ফাইভ পর্যন্ত দেয়া যাবে না।

সুলতানের সালমান খানের মত ‘নমস্তে’ করেই উইকেট প্রাপ্তি কিংবা জয়ের উদযাপনটা করতে হবে। ভারতের টেস্ট ক্রিকেটের সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে এমনটাই মনে করছেন। সম্প্রতি অনলাইনে ক্রিকেট সংক্রান্ত এক সাংবাদ সম্মেলনে অংশ নেন টেস্টে বিরাট কোহলির ডেপুটি।

সেখানে পুনরায় ক্রিকেট চালুর আগে ক্রিকেটারদের অন্ততপক্ষে একমাসের একটি যথাযথ প্র্যাকটিস সেশনের দাবি জানান তিনি। রাহানের কথায়, ‘যে পরিস্থিতি দাঁড়িয়েছে তাতে কোনোরকম প্রতিযোগীতামূলক ক্রিকেটে অংশ নেওয়ার আগে আমাদের অন্ততপক্ষে তিন থেকে চার সপ্তাহের একটি প্র্যাকটিস সেশন প্রয়োজন।’প্রায় দু’মাস হতে চলল খেলা থেকে বাইরে রয়েছেন রাহানেসহ ভারতীয় ক্রিকেটাররা।

অন্য সব ক্রিকেটারের মতো লকডাউনে এই সময় ক্রিকেটকে খুব মিস করছেন আজিঙ্কা রাহানে। করোনা পরবর্তী সময় কেমন হবে ক্রিকেট। তা নিয়ে চলছে জোর জল্পনা। রাহানেও মনে করেন করোনা পরবর্তী সময় ক্রিকেটারদের লাইফস্টাইলে এক বড়সড় পরিবর্তন আসবে।

এ সময়ই রাহানে উল্লেখ করেন, করোনার ভ্যাকসিন আবিষ্কার না হলে ক্রিকেটে ফেরা উচিৎ নয়। তিনি বলেন, ‘নিঃসন্দেহে আমি আমার ব্যাটিং খুব মিস করছি এই সময়। কিন্তু সত্যি বলতে করোনার ভ্যাকসিন আবিষ্কার না হলে ক্রিকেট চালু করা উচিৎ নয়।


Exit mobile version