‘ভ্যাক্সিন আনো ভ্যাক্সিন দাও, ক্যাম্পাস খুলে দাও’


নিজস্ব প্রতিবেদক:

বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেয়ার দাবিতে দাবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীরা। রোববার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন থেকে মিছিল শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচিতে অংশ নেন তারা।

এসময় শিক্ষার্থীরা ক্যাম্পাস ও হল খুলে দেয়া পর্যন্ত লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দেন। দাবি আদায়ে ২৪ ঘণ্টার আল্টিমেটামের ঘোষণা দেন শিক্ষার্থীরা।বিক্ষোভ কর্মসূচিতে ‘ভ্যাক্সিন আনো ভ্যাক্সিন দাও, ক্যাম্পাস খুলে দাও’, হল ক্যাম্পাস বন্ধ কেন প্রশাসন জবাব চাই’, হলের ঐ বন্দিশালা, লাথি মার ভাঙরে তালা, দাবি মোদের একটাই, হল ক্যাম্পাস খোলা চাই, শিক্ষাক্ষেত্রে প্রহসন, মানি না মানবো না, তুমি কে আমি কে মানি না, মানবো না’ বলে স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

কর্মসূচিতে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন মানিক বলেন, ক্যাম্পাস বন্ধ থাকায় আমাদের শিক্ষাজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। ক্যাম্পাস বন্ধ থাকলেও বেশিরভাগ শিক্ষার্থীরা ক্যাম্পাসে চলে এসেছে এবং তারা মেসে থাকতে শুরু করেছে। প্রশাসন আজ আমাদের নিয়ে আর ভাবছে না, যদি প্রয়োজন হয় ভ্যাক্সিন দিয়ে হলেও আমাদের ক্যাম্পাস খুলে দিতে হবে। আমাদের লাগাতার এই আন্দোলনের লক্ষ্য হলো হল ও ক্যাম্পাস খুলে দেয়া এবং শিক্ষার স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করা।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মাহমুদ সাকী বলেন, শিক্ষাকদের কোন কিছু বন্ধ নেই, বন্ধ শুধু আমাদের জীবন ও যৌবন। করোনা কারনে শুধু বন্ধ শিক্ষা ব্যবস্থা। আমরা ধুকে ধুকে মরছি।

তিনি আরও বলেন, আমরা অনেক শান্ত, কিন্তু কতটা অশান্ত তা আপনি কল্পনাও করতে পারবেন না। আমাদের নিয়ে ভাবুন, নয়ত এই জনস্রোত থামিয়ে রাখতে পারবেন না।


শর্টলিংকঃ