মঙ্গোলিয়াকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা


ক্রীড়া ডেস্ক:

গোল বন্যায় প্রতিপক্ষকে ভাসানো হয়নি, তবে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। ফুটবল তো গোলের খেলা। আর এখানেই বাজিমাত বাংলার অপ্রতিরোধ্য কিশোরীদের। গোলাম রব্বানী ছোটনের দল বুঝিয়ে দিয়েছে নারী ফুটবল সত্যিই এগিয়ে যাচ্ছে!

মঙ্গলবার সেমি-ফাইনালে মঙ্গোলিয়াকে হারিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলে ফাইনালে উঠে গেছে বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অতিথি দলকে ৩-০ গোলে হারিয়েছে মেয়েরা।

বাংলাদেশের পক্ষে গোল তিনটি করেন মনিকা চাকমা, মার্জিয়া ও তহুরা খাতুন। বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপের ফাইনালে আগামী ৩ মে বাংলাদেশের প্রতিপক্ষ লাওস।

নিজেদের মাঠে গ্রুপের দুই ম্যাচেও দুর্দান্ত খেলেছে বাংলাদেশ। তবে গোল উৎসব করা হয়নি। এদিনও মেয়েরা প্রতিপক্ষকে তেমন একটা সুযোগ দেয়নি। মার্জিয়া ও সানজিদার আক্রমণে ব্যস্ত ছিল মঙ্গোলিয়ার ফুটবলাররা।

সুযোগগুলো ঠিকঠাক মতো কাজে লাগাতে পারলে বড় ব্যবধানেই জিততে পারতো বাংলাদেশ। তারওপর চোটের কারণে ম্যাচটি খেলতে পারেন নি দুই ইনফর্ম স্ট্রাইকার কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্না।

এরমধ্যে প্রথমার্ধের ইনজুরি সময়ে দলকে এগিয়ে দেন মনিকা চাকমা। সাজেদার ভলি থেকে বল পেয়ে সুযোগটা হাতছাড়া করেননি তিনি। ৬৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলের উৎস তৈরি করেন দেন সেই মনিকা। এবার গোলদাতা মার্জিয়া (২-০)।

গোটা ম্যাচেই দুর্দান্ত খেলছিলেন তহুরা খাতুন। ৮৪ মিনিটে এসে সুফলটা পান এই তারকা ফুটবলার। দলের হয়ে তৃতীয় গোলটি করে উৎসবে ভাসান বঙ্গবন্ধু স্টেডিয়ামের দর্শকদের।

এবার শিরোপার লড়াই। কঠিন প্রতিপক্ষ-লাওস। যারা কিরগিজদের উড়িয়ে উঠে এসেছে ফাইনালে। শুক্রবার জিততে হলে সেরা খেলাটাই খেলতে হবে লাল-সবুজের প্রতিনিধিদের।


শর্টলিংকঃ