Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

মজিদ সন্সের নির্মাণাধীন হল ধসের ঘটনায় রাবিতে দুদকের অভিযান


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নির্মাণাধীন বহুতল আবাসিক হল ধসের ঘটনার তদন্তে নেমেছে দুদক। রবিবার (২১ এপ্রিল দুপুরে দুদকের রাজশাহী জেলার একটি টিম হঠাৎই রাজশাহী বিশ্ববিদ্যালয় গিয়ে উপস্থিত হয়।

এ সময় তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার সহ ভবন নির্মাণ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করেন এবং প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চান। ঠিকাদার প্রতিষ্ঠানকেও করা হয় জিজ্ঞাসাবাদ।

এদিকে দুদকের এই টিমের সাথে সরকারি সিভিল ডিপার্টমেন্টের ইঞ্জিনিয়ারবৃন্দ উপস্থিত আছেন। ভবনটির কারিগরি ত্রুটি চিহ্নিত করতে তাদেরকে সাথে আনে দুদক।

গত ৩০ জানুয়ারি দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মণাধীন ১০ তলা শহীদ এএইচএম কামারুজ্জামান আবাসিক হলটির অডিটরিয়াম অংশের ছাদ হঠাৎ করে ধসে পড়ে। ভবন্টের ঠিকাদার প্রতিষ্ঠান সমালোচিত মুজিব সংস কনস্ট্রাকশনস লিমিটেড। নির্মাণাধীন এই বহুতল হলটির ঠিকাদার ঢাকার মজিদ এ্যন্ড কন্সট্রাকশন লি.। রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্রে ২০১৯ সালে আলোচিত বালিশ কাণ্ডে জড়ির ঠিকাদার প্রতিষ্ঠান এটি। মালামা সরবরাহে গাফিলতি সহ নানা অভিযোগ রয়েছে ঠিকাদারী এই প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

দুদকের রাজশাহী জেলার উপপরিচালক মোঃ মনিরুজ্জামান বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ভবন ধসের ঘটনায় দুদকের জেলার একটি টিম রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিদর্শন করছে। ওই টিমের সাথে ভবন নির্মাণের প্রকৌশলীও রয়েছে।

দুদকের উপ-পরিচালক আরো জানান, ভবনটির কারিগরি ত্রুটি চিহ্নিত করতে সিভিল বিভাগের প্রকৌশলীদের সঙ্গে রাখা হয়েছে। তদন্ত শেষে কাউকে অভিযুক্ত পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে


Exit mobile version