মনোনয়ন যাচাইয়ে টিকলেন তিন চেয়ারম্যান প্রার্থী


নিজস্ব প্রতিবদেক:

রাজশাহীর পবা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র যাচাইয়ে দুই জন চেয়ারম্যান ও একজন ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। ফলে চেয়ারম্যান পদে ভোটের মাঠে টিকে থাকলেন তিনজন চেয়ারম্যান প্রার্থী। বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যাচাই শেষে এ তথ্য জানানো হয়।

বাতিল ঘোষিতরা হলেন- চেয়ারম্যান প্রার্থী বকুল আহমেদ ও আফজাল হোসেন। আর ভাইস চেয়ারম্যান প্রার্থী ওমর ফারুক ফারদিন। মনোনয়নপত্রের সঙ্গে দেওয়া কাগজপত্রে ভুল থাকার কারণে তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

ফলে ভোটের মাঠে চেয়ারম্যান পদে এখন টিকে থাকলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মুনসুর রহমান, বর্তমান উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এসএম আশরাফুল হক তোতা ও জেলা আওয়ামী লীগ দফতর সম্পাদক ফারুক হোসেন ডাবলু।

আর ভাইস চেয়ারম্যান পদে ভোটে লড়বেন উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, উপজেলা কৃষকলীগ সভাপতি ওয়াজেদ আলী খাঁন, আওয়ামী লীগ নেতা রবিউল জামাল বাবলু, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা এএফএম আহাসান উদ্দিন ও আলমগীর হোসেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম, আওয়ামী লীগ নেত্রী আরজিয়া বেগম ও আওয়ামী লীগ নেত্রী রীতা বেগম।

মনোনয়নপত্র যাচাই-বাছাই সভায় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের, রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমীন প্রমূখ।

আর প্রার্থীদের সঙ্গে ছিলেন পবা উপজেলা ও পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ ও এরঅঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ সাবেক অধ্যক্ষ মুক্তিযোদ্ধা আশরাফ আলী দেওয়ান, নওহাটা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ কাওছার আলী, নওহাটা পৌর আওয়ামী সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, জেলা যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক দিদার হোসেন ভুলু প্রমূখ।

এর আগে চেয়ারম্যান পদে পাঁচজন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সাতজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৩০ মে। ভোটগ্রহণ করা হবে ১৮ জুন।

পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা মিরদাহ মোসাম্মদ শাহনাজ পারভিন জানান, পবা উপজেলায় মোট ভোটার ২ লাখ ২৮ হাজার ১৩৭ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৭৮টি।


শর্টলিংকঃ