Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

মাছ চুরির অভিযোগে ভূমি কমিশনারের বিরুদ্ধে মামলা


দুর্গাপুর প্রতিনিধি :

রাজশাহীর দুর্গাপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সমর কুমার পালের বিরুদ্ধে পুকুর থেকে মাছ লুটের অভিযোগে মামলা হয়েছে। মামলায় এসিল্যান্ড সমর কুমার ছাড়াও অজ্ঞাত ৩০/৩৫ জনকে আসামি করা হয়েছে। দুর্গাপুর উপজেলার আড়ইল গ্রামের বাসিন্দা জাকির হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন।

আদালতে দায়ের করা মামলার এজাহারে বলা হয়েছে, বাদী জাকির হোসেনের বাবা আবু বকর সিদ্দিক উপজেলার আড়ইল মৌজার ৩৩৬৭ নম্বর দাগের ১ দশমিক ৬৭ একর ও ২৯৩৫ নম্বর দাগের ১ দশমিক ৪২ একরের দুটি সরকারি পুকুর লীজ নেন। ২০১১-১২ সালে তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার ও এসিল্যান্ড পুকুর দুটি তাকে বুঝিয়ে দিয়ে আসেন।

এরপর থেকে তারা পুকুরগুলোতে বিভিন্ন কার্পজাতীয় মাছ চাষ করে আসছেন। কিন্তু গত ৩০ জানুয়ারি সন্ধ্যায় দুর্গাপুরের এসিল্যান্ড সমর কুমার পাল ৩০/৪০ জন অজ্ঞাত ব্যক্তিকে নিয়ে গিয়ে বেড় জাল দিয়ে প্রায় ৭০/৮০ মণ মাছ ধরে দু’টি নছিমনে করে নিয়ে চলে যান। এতে বাদী জাকির হোসেনের প্রায় ৪ থেকে ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। তাই তিনি মামলা দায়ের করেছেন।

গত ৩১ জানুয়ারি রাজশাহীর আমলী আদালতে এ মামলা দায়ের করা হয়। বাদীর আইনজীবী নুরুন নাহার লাভলী জানান, মামলায় ছয়জনকে সাক্ষী করা হয়েছে। আদালতের বিচারক মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে এসিল্যান্ড সমর কুমার পালের সঙ্গে কথা বলতে দুর্গাপুর উপজেলা ভূমি অফিসে যোগাযোগ করা হলে সেখানকার কর্মচারীরা জানান, গত শনিবার এসিল্যান্ড বদলি হয়ে গেছেন। তবে কোথায় বদলি হয়েছেন তা তারা জানাতে পারেননি।

মঙ্গলবার দুপুরে সমর কুমার পালের মোবাইলে কল দিয়েও বন্ধ পাওয়া গেছে। তাই এ নিয়ে তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।


Exit mobile version