Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

মামলার রায় হলে জামায়াত ‘নিষিদ্ধ’ হবে: প্রধানমন্ত্রী


ইউএনভি ডেস্ক:

জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, জামায়াত নিষিদ্ধে আদালতে চলমান মামলার রায় হলে দলটি ‘নিষিদ্ধ’ হবে। তিনি বলেন, এই বিষয়ের মামলাটি আদালতে চলমান। কোর্টের রায় যদি খুব শিগগির হয়ে যায়, তাহলে জামায়াত দল হিসেবে নিষিদ্ধ হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে বক্তব্য দেন। ঢাকা, ৬ ফেব্রুয়ারি। ছবি: পিআইডি

বুধবার একাদশ জাতীয় সংসদের অধিবেশনে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী’র এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সংসদে প্রশ্নোত্তর পর্বে সাংসদ নজিবুল বশর মাইজভান্ডারী জামায়াতকে নিষিদ্ধ এবং বিএনপি নেতা তারেক রহমানকে ফিরিয়ে আনা হবে কিনা জানতে চাইলে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ইসির শর্ত পূরণ না করতে পারায় জামায়াতের নিবন্ধন বাতিল করেছে নির্বাচন কমিশন। তাদের রাজনীতি নিষিদ্ধ করার একটা মামলা আদালতে রয়ে গেছে। মামলার রায় যতক্ষণ পর্যন্ত না হবে, সেখানে বোধ হয় আমরা কোনোকিছু করতে পারি না। আমি আশা করি- কোর্টের রায় খুব শিগগির যদি হয়ে যায়, তাহলে জামায়াত দল হিসেবে নিষিদ্ধ হবে।

জনগণ বিএনপি ও জামায়াতকে প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এটা ন্যাক্কারজনক- তারা নিবন্ধিত না, সেই অবস্থাতেও বিএনপির সঙ্গে জোট করে ‘জামায়াত ইসলামী’ নামে ধানের শীষ প্রতীক নিয়ে প্রার্থী হয়েছে। জনগণকে ধন্যবাদ জানাই তারা জামায়াতকে ভোট দেয়নি, প্রত্যাখ্যান করেছে।


Exit mobile version