Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

মার্কসশিট দিতে ঘুষ, ইবি কর্মকর্তা বহিস্কার


নিজস্ব প্রতিবেদক, ইবি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীর নিকট থেকে ঘুষ গ্রহনের অভিযোগে মোক্তার হোসেন নামে এক কর্মকর্তাকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তিনি পরীক্ষা নিয়ন্ত্রক দফতরে কর্মরত ছিলেন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক। ফাইল ছবি

অভিযোগ সূত্রে জানা যায়, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নেয়ামুল কবিরের নিকট থেকে ট্রান্সক্রিপ্ট উত্তোলনের জন্য ৫০০ টাকা ঘুষ নেন মোক্তার হোসেন।

ভুক্তভোগী শিক্ষার্থী উপাচার্য বরাবর লিখিত অভিযোগ করলে বিষয়টির প্রাথমিক সত্যতা প্রমাণ পাওয়ায় বুধবার রাতে উপাচার্য অধ্যাপক হারুন-উর- রশিদ আসকারী তাকে সাময়িক বহিষ্কার করেন। ‘কর্মচারি দক্ষতা ও শৃঙ্খলা বিধির ৩ (ডি)’ ধারা মোতাবেক তাকে প্রথমিকভাবে এই শাস্তি দেয়া হয়েছে।

এছাড়া, অভিযোগ তদন্তের জন্য ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলীকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমান এবং পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের সহকারী রেজিস্ট্রার আহসানুল হক (সদস্য সচিব)। কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

জানতে চাইলে উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, ‘সকল প্রকার দুর্নীতির বিরুদ্ধে আমি জিরো টলারেন্স ঘোষণা করেছি। অচিরেই বিশ্ববিদ্যালয়কে দুর্নীতিমুক্ত ঘোষণা করা হবে।’


Exit mobile version