মাস্ক নিয়ে প্রশ্ন তোলায় দুই হাসপাতালের পরিচালককে বদলি!


ইউএনভি ডেস্ক:
করোনা পরিস্থিতির বিশেষ এ সময়ে বদলি করা হয়েছে বিশেষায়িত দুই সরকারি হাসপাতালের পরিচালককে।অভিযোগ রয়েছে, সরবরাহকৃত এন-নাইনটি ফাইভ মাস্কের মান নিয়ে প্রশ্ন তোলায় মুগদা জেনারেল হাসপাতালের পরিচালককে ওএসডি এবং খুলনা মেডিকেল কলেজের পরিচালককে পাবনা মানসিক হাসপাতালের পরিচালক পদে বদলি করা হয়েছে।

মাস্ক নিয়ে প্রশ্ন তোলায় দুই হাসপাতালের পরিচালককে বদলি!

তবে স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এসব অভিযোগ সত্য নয়, নিয়মিত বদলির অংশ হিসেবে তাদের পদে পরিবর্তন এসেছে।
এ ব্যাপারে জানতে চাইলে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক ড. শহিদ মোহাম্মদ সাদিকুল ইসলাম জানান, এই প্রশ্নের উত্তর আমার কাছে নেই। প্রশ্নের উত্তর আপনাদের কাছেই আছে। আপনারা ভালো উত্তর দিতে পারবেন।

অন্যদিকে পিপিই এবং মাস্ক নিয়ে প্রশ্ন তোলায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এ টি এম মঞ্জুর মোর্শেদকে দুইবার বদলি করা হয় বলে অভিযোগ উঠেছে।বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, আমরা ইতিমধ্যে বার্তা পেয়েছি। আমরা দেখছি। রবিবার বা সোমবার আমরা মন্ত্রণালয়ে যাবো এবং মন্ত্রী মহোদয়ের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলবো।

এ ব্যাপারে চিকিৎসকদের নিরাপত্তা ও অধিকার রক্ষায় কাজ করে যাওয়া অন্যতম বড় সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি অ্যান্ড রাইটসের (এফডিএসআর) চেয়ারম্যান অধ্যাপক ডা. আবুল হাসনাত মিল্টন জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ে একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে লুটপাট ও দুর্নীতি তৎপর।

এবারও করোনাকে সামনে রেখে মাস্ক ও অন্যান্য সামগ্রী বাণিজ্যে তৎপর হয়েছে। তখন তাদের অপকর্ম ঢাকতে এবং দেশবাসীর দৃষ্টি অন্য দিকে ঘুরিয়ে দেয়ার জন্য তারা এই বদলির হয়রানি এবং নির্যাতনের কাজগুলো করছে।বদলি এবং ওএসডির ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান জানান, আসলে এর সঙ্গে এটার কোন মিল নেই। এটা স্বাভাবিক প্রক্রিয়া। এখন করোনা না থাকলে এগুলো কেউ খেয়ালও করে দেখতো না।


শর্টলিংকঃ