মুক্তিযুদ্ধের চেতনা আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে


রাণীনগর প্রতিনিধি:

নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা আদর্শ ও বিশ্বাস দিন দিন জনগণের মাঝে জাগ্রত হওয়ার কারণে দেশের মানুষের জীবন যাত্রার মান ও উন্নত হয়ে দেশ আজ অর্থনৈতিক ভাবে উন্নয়নের দিকে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর ডাকে জীবণ বাজি রেখে যুদ্ধে ঝাপিয়ে পড়ে যারা এ দেশকে পাক-বাহিনীর কবল থেকে মুক্ত করে লাল সবুজের পতাকা উড়িয়ে ছিলো সেই সব মুক্তিযোদ্ধাদের আত্নত্যাগের ইতিহাস বাঙ্গালী জাতি কখনো ভূলবেনা।

১৯৭৫ সালের পর মুক্তিযোদ্ধাদের বিভিন্ন ভাবে অবহেলা করা হয়েছে। এখনো সে আদর্শকে ভূলুণ্ঠিত করার চেষ্টা চলছে। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সকল ক্ষেত্রে সম্মানীত করছে। তাই মুক্তিযুদ্ধের আদর্শ পরবর্তী প্রজন্মের কাছে ছড়িয়ে দিলে তারা এই চেতনায় বিশ্বাসী হয়ে একটি উন্নত জাতি গঠনে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে।

তিনি রবিবার সকাল ৭টায় রাণীনগর থানা পুলিশের আয়োজনে উপজেলার আতাইকুলা পালপাড়া গ্রামের যুদ্ধকালীন সময়ের ১০ নারী মুক্তিযোদ্ধা (বীরাঙ্গনা) দের নওগাঁ জেলা পুলিশের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ মো. জহুরুল হকের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইসমাইল হোসেন, আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলু, মিরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, পালপাড়া শহীদ পরিবারের সদস্য প্রদ্যুৎ কুমার পাল প্রমূখ।


শর্টলিংকঃ