মুক্তিযুদ্ধের তীর্থভূমি মুজিবনগরের উন্নয়নে হাজার কোটি টাকা বরাদ্দ


ইউএনভি ডেস্ক :

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, স্বাধীনতার শপথ ভূমি ঐতিহাসিক মুজিবনগরকে একটি আধুনিক ও আন্তর্জাতিক মান সম্পন্ন পর্যটন কেন্দ্র গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ হাজার কোটি টাকা বরাদ্দ দিতে অর্থ মন্ত্রনালয়কে নির্দেশ দিয়েছেন। মুজিবনগরকে স্বধীনতার তীর্থভূমি হিসেব গড়ে তোলা হবে।

মুজিবনগর পরিদর্শনে মুক্তিযোদ্ধামন্ত্রী

বুধবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে মেহেরপুর মুজিবনগর কমপ্লেক্স পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। জনপ্রশাসন প্রতিমন্ত্রী মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন দোদুল, মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ও মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে মুজিবনগর কমপ্লেক্স এলাকায় উন্নয়ন পরিকল্পনা করার লক্ষ্যে পরিদর্শন করেন মন্ত্রী।

মুক্তিযুদ্ধ মন্ত্রী আরোও বলেন, বিদেশী পর্যটকরা এসে যাতে মুজিবনগর আম্রকাননের অপার সৌন্দর্য উপভোগ করতে পারে সে লক্ষ্যে সব ধরনের অবকাঠামো নির্মাণ করা হবে।

সংসদে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দোদুলের প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেছিলেন ৫০০ কোটি টাকা বরাদ্দ হচ্ছে। পরে প্রধানমন্ত্রী মৌখিকভাবে অর্থ মন্ত্রণালয়কে এক হাজার কোটি টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশের প্রথম সরকারের শপথের স্থান মুজিবনগর গৌরব ও গৌরবের জায়গা উল্লেখ করে মন্ত্রী বলেন, এটি হচ্ছে মহান মুক্তিযুদ্ধের তীর্থ ভূমি। প্রথম সরকার এখানে গঠিত হওয়ার সেই আদলেই মুজিবনগরকে সাজানো হবে। এখানে কেউ ঘুরে গেলে যাতে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস সম্পর্কে একটি পরিস্কার ধারনা দিতে পারেন সে লক্ষ্যে কাজ করছে সরকার। মুজিবনগর দেখেই নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের ইতিহাস দেখতে পারবে, শিখতে পারবে।

এদিকে মুজিবনগর কমপ্লেক্সে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর সফর উপলক্ষে এলাকার নেতাকর্মীদের ব্যাপক ভিড় পড়ে। মুজিবনগর কমপ্লেক্স পরিদর্শন ও পরিকল্পনা সভা শেষে আজ বিকেলেই মেহেরপুর ত্যাগ করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী।


শর্টলিংকঃ