মুজিববর্ষে দলকে পরগাছামুক্ত করা হবে: কাদের


ইউএনভি ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুজিববর্ষে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উৎপাটন করে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে। মুজিববর্ষে আওয়ামী লীগকে আগাছা, পরগাছামুক্ত করা হবে। কোনো হাইব্রিড, বসন্তের কোকিল এই দলের নেতৃত্বে থাকতে পারবে না, আসতে পারবে না। আওয়ামী লীগের দুর্দিনের ত্যাগী সংগঠকরাই নেতা হবেন।

মুজিববর্ষে দলকে পরগাছামুক্ত করা হবে: কাদের

বুধবার দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসব কথা বলেন। উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত এ সম্মেলনের দ্বিতীয় পর্বে তিনি কমিটির সভাপতি হিসেবে ভবেন্দ্রনাথ বিশ্বাস ও সাধারণ সম্পাদক হিসেবে আয়নাল হোসেন শেখের নাম ঘোষণা করেন। ২০১৫ সালে এ উপজেলা শাখা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল।

ওবায়দুল কাদের বলেন, সিটি করপোরেশনের নির্বাচনে অপশক্তি পরাজিত হয়েছে। কোনো অপশক্তিকে আর ক্ষমতার মঞ্চে দেখতে চাই না। বিএনপিকে নিয়ে বিচলিত হবেন না। তারা আন্দোলনেও ফেল, নির্বাচনেও ফেল। শুধু নালিশে ফার্স্ট। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের ধারার বাংলাদেশ নির্মাণ করব- এটাই মুজিববর্ষের অঙ্গীকার।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, প্রবীণদের অভিজ্ঞতা ও নবীনদের প্রাণশক্তিতে এ দল পরিচালিত হবে। এ দলে সুবিধাবাদীদের কোনো স্থান নেই। কেউ ঘরের মধ্যে ঘর বানাবেন না, পকেট কমিটি করবেন না। ত্যাগী নেতারা কোণঠাসা হলে আওয়ামী লীগও কোণঠাসা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার কোটালীপাড়ায় ওয়ার্ড ও ইউনিয়ন শাখার কাউন্সিল শেষে উপজেলা শাখার কাউন্সিল হচ্ছে- এটি দলের জন্য ভালো।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু দিয়েছেন দেশ আর শেখ হাসিনা দিয়েছেন উন্নয়ন। বিশ্বের দু’জন সৎ নেতার মধ্যে শেখ হাসিনা একজন। দশজন প্রভাবশালী নেতার মধ্যে তিনি একজন। চারজন পরিশ্রমী নেতার মধ্যে তিনি একজন। মহান আল্লাহপাক এ দেশের জন্য বঙ্গবন্ধু ও শেখ হাসিনা- এ দু’জনকে সৃষ্টি করেছেন। একজনকে স্বাধীনতার জন্য, আরেকজনকে মুক্তির জন্য।

সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমদ বিশেষ অতিথির বক্তব্যে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। জাতিসংঘ এ দেশকে দারিদ্র্য বিমোচনের উদাহরণ হিসেবে উপস্থাপন করছে।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুভাষ চন্দ্র জয়ধরের সভাপতিত্বে সম্মেলনের প্রথম পর্বের আলোচনা সভায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমদ, শেখ হেলাল উদ্দিন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবির, উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, পৌর মেয়র হাজি মো. কামাল হোসেন শেখ, সম্মেলনের আহ্বায়ক কমল চন্দ্র সেন, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রুহুল আমীন হাওলাদার লিটুসহ স্থানীয় নেতারা বক্তৃতা করেন।


শর্টলিংকঃ