মোদিকে চোর বলায় রাহুলের বিরুদ্ধে মামলা


সারাদুনিয়া ডেস্ক:

ভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে ফৌজদারি আদালত অবমাননার অভিযোগ এনে মামলা করেছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সংসদ সদস্য মিনাক্ষী লেখি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ এনে এই মামলা দায়ের করা হয়েছে। মোদিকে উদ্দেশ্য করে রাহুল গান্ধীর ‘চৌকিদার চোর হ্যায় (পাহারাদার চোর)’ মন্তব্যের জন্যই তিনি মামলা দায়ের করেছেন বলে জানা গেছে।

শুক্রবার (১২ এপ্রিল) আদালতে মিনাক্ষী লেখির প্রতিনিধিত্বকারী প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহাটগি বলেন, ‘রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে বলেছেন, চৌকিদার চোর হ্যায়- এটি ফৌজদারি আদালত অবমাননার মধ্যে পড়ে।’

আদালত বিষয়টি আমলে নিয়ে আগামী সোমবার (১৫ এপ্রিল) শুনানির দিন ধার্য করেছেন। এ সম্পর্কে রাহুল গান্ধী বলেছেন, ‘আদালতের আদেশকে স্বাগত জানাই। সমগ্র দেশ বলেছে যে, চৌকিদার চুরি করেছে। এটি একটি উদযাপনের দিন, যা সুপ্রিম কোর্ট বিচারের কথা বলেন।’

লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ভারতীয় রাজনীতিকদের মধ্যে একে অপরকে আক্রমণ করে কথা বলার প্রতিযোগিতা শুরু হয়েছে বেশ আগে থেকেই। রাজনীতিবিদদের এই বাদানুবাদকে অনেকেই বলছেন ‘স্ট্রিট ফাইট’।

ভারতের সাধারণ নির্বাচনে প্রথম দফার ভোট শুরু হয়েছে গতকাল ১১ এপ্রিল থেকে। দ্বিতীয় দফার ভোট ১৮ এপ্রিল, তৃতীয় দফার ভোট ২৩ এপ্রিল, চতুর্থ দফার ভোট ২৯ এপ্রিল, পঞ্চম দফার ভোট ৬ মে, ষষ্ঠ দফার ভোট ১২ মে ও সপ্তম দফার ভোটগ্রহণ হবে ১৯ মে। সাত দফায় ভোটগ্রহণের পর ভোটগণনা হবে ২৩ মে।


শর্টলিংকঃ