Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

যথাযোগ্য মর্যাদায় রাবিতে বিজয় দিবস উদযাপিত


রাবি প্রতিনিধি:
যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার নানা অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 


দিবসের প্রথম প্রহরে সকাল সাতটায় শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারের পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নীরবতা পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ, প্রক্টর, জনসংযোগ কর্মকর্তাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এছাড়াও শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন রাবি বিভিন্ন বিভাগ, হল প্রশাসন, শিক্ষক সমিতি, রাবি সাংবাদিক সমিতি, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল সাড়ে ১০টায় রাবি কেন্দ্রীয় কাফেটেরিয়া চত্বরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, রাবি ইউনিট কমান্ডের ও কাজী নজরুল ইসলাম মিলনায়তনের পশ্চিম চত্বরে রাবি অফিসার সমিতি এবং নিজ নিজ কার্যালয় প্রাঙ্গণে রাবি সহায়ক কর্মচারী সমিতি, পরিবহন কর্মচারী সমিতি ও সাধারণ কর্মচারী ইউনিয়নের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১০টায় সাবাস বাংলাদেশ চত্বরে বিএনসিসি, রোবাট স্কাউট, ও রেঞ্জার ইউনিটের মার্চপাষ্ট অনুষ্ঠিত হয়। এরপর বেলা পৌনে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবন চত্বরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। এ সময় প্রশাসনের অন্যান্য কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন। বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে প্রীতি ক্রিকেট, ফুটবল ও হ্যান্ডবল খেলা অনুষ্ঠিত হয়।

এ ছাড়াও বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও বিশেষ মোনাজাত এবং সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে প্রার্থনা ও কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।


Exit mobile version