Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

যুক্তরাজ্যে বন্ধ হলো শাওমির একমাত্র এম আই স্টোর


ইউএনভি ডেস্ক:

চীনা মোবাইল ব্র্যান্ড শাওমি যুক্তরাজ্যে তাদের প্রথম ও একমাত্র রিটেইল স্টোর বন্ধ করে দিয়েছে। বন্ধের কারণ অবশ্য বলেনি প্রতিষ্ঠানটি। ইউরোপের বাজারে ব্র্যান্ডটি প্রথমে অনলাইনে তাদের পণ্য বিক্রি করতো। তারপর ক্রেতাদের অফলাইনে পণ্যের অভিজ্ঞতা দিতে মি স্টোর চালু করতে থাকে।

ইউরোপের বাজারে সর্বপ্রথম স্পেনে মি স্টোর চালু করে শাওমি। পরে ২০১৮ সালের নভেম্বরে যুক্তরাজ্যের লন্ডনের ওয়েস্টফিল্ড শপিং সেন্টারে শাওমি তাদের স্টোরটি চালু করেছিল। যা ছিল যুক্তরাজ্যে একমাত্র মি স্টোর। এক প্রতিবেদনে জানা যাচ্ছে, গত ৫ মার্চ থেকে মি স্টোরটি তাদের কার্যক্রম বন্ধ করে দিয়েছে।

এমনকি সেদিন থেকেই প্রতিষ্ঠানটির @সরংঃড়ৎবষড়হফড়হ টুইটার অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় করে দেওয়া হয়েছে। ওয়েস্টফিল্ডের ওয়েবসাইটেও বলা হয়েছে, মি স্টোরটি বন্ধ হয়ে গেছে। সেটি আর চালু থাকছে না।এক বিবৃতিতে শাওমি জানিয়েছে, ইউরোপের বাজারে তারা খুব ভালো প্রবৃদ্ধি করছে।

বিশেষ করে পশ্চিম ইউরোপে তাদের অবস্থান সুসংহত হয়েছে। সেখানে মি স্টোর ও অনলাইনের মাধ্যমে ক্রেতাদের সঙ্গে একটা ভালো সম্পর্ক তৈরি হয়েছে শাওমির। যুক্তরাজ্যে মি স্টোর বন্ধ করার ক্ষেত্রে কোনো কারণ অবশ্য দেখায়নি প্রতিষ্ঠানটি। তবে জানিয়েছে, দেশটিতে এখনো ক্রেতারা শাওমির পণ্য তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিনতে পারবেন।

ইউরোপের বাজারে ২০১৭ সালে স্পেনে মি স্টোর চালু করে অফলাইনে পণ্য বিক্রি ও অভিজ্ঞতা দেওয়া শুরু করে শাওমি। তারা পশ্চিম ইউরোপের দেশগুলোতে ভালো করতে থাকে। ২০১৯ সালের তৃতীয় প্রান্তিকের হিসাবে দেখা যাচ্ছে, সেখানে প্রতি বছর তারা ৭৩ শতাংশ করে প্রবৃদ্ধি করেছে।


Exit mobile version