Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

যুক্তরাষ্ট্রের পরিত্যক্ত ভবনে মিলল ১১৫ গলিত মরদেহ


ইউএনভি ডেস্ক:

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের ছোট্ট শহর ফ্রেমন্টের পরিত্যক্ত এক ভবনে এক সঙ্গে ১১৫ জনের গলিত মরদেহের সন্ধান পাওয়া গেছে।স্থানীয় সময় গতকাল শুক্রবার তীব্র পচা দুর্গন্ধের কারণে স্থানীয় অধিবাসীরা একটি ভবনের ব্যাপারে পুলিশে অভিযোগ জানালে পুলিশ বাড়িটিতে তল্লাশি চালানোর সময় মরদেহ গুলো আবিষ্কার করে।

জানা গেছে, পরিত্যক্ত ওই ভবন রিটার্ন টু নেচার ফিউনারেল হোম নামে একটি প্রতিষ্ঠানের। মরদেহ গুলো তারাই সেখানে রেখেছিল। প্রতিষ্ঠানটি নির্দিষ্ট ফির বিনিময়ে মানুষের অন্ত্যেষ্টিক্রিয়া করে থাকে।প্রতিষ্ঠানটির মালিক জন হালফোর্ড দাবি করেছেন, মরদেহগুলোর ট্যাক্সিডার্মি করা হয়েছিল তার পরও কেন দুর্গন্ধ ছড়াল, সে বিষয়ে তিনি কিছু জানেন না। কিছু দিন আগেই রাজ্য কর্তৃপক্ষ ভবনটিকে সিলগালা করে দিয়েছে বলে জানান তিনি।

ট্যাক্সিডার্মি হলো মানুষ বা কোনো প্রাণীর মরদেহের চামড়াকে বিশেষভাবে সংরক্ষণ করার পদ্ধতি।কলোরাডো অঙ্গরাজ্য সরকারের নথি থেকে জানা যায়, হালফোর্ড অন্ত্যেষ্টিক্রিয়া ও সৎকারের জন্য ভবনটির নিবন্ধন করলেও সেখানে ট্যাক্সিডার্মি করার অনুমতি নেই তাদের। এছাড়া আগামী মাসেই ভবনটির নিবন্ধনের মেয়াদ শেষ হবে।

স্থানীয় পুলিশ জানায়, ভবনটির ভেতরের দৃশ্য ভয়াবহ, অধিকাংশ মরদেহই গলে গেছে। তাই পরিচয় শনাক্তের জন্য সেগুলোর আঙুলের ছাপ, ডেন্টাল রেকর্ড বা ডিএনএ টেস্ট করা হবে।


Exit mobile version