Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

বিপথগামী যুবসমাজকে ফিরিয়ে আনতে হবে : মেয়র লিটন


নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, যুব সমাজ আগামীতে দেশের হাল ধরবে। কিন্তু দুঃখের বিষয় যুব সমাজের নানাবিধ দিকে মূল্যবোধের অবক্ষয় ঘটেছে। যুব সমাজের অনেকে নানাভাবে বিপদগামী হয়েছে। জঙ্গিবাদে জড়িয়েছে, মাদকাসক্ত হয়েছে। এই যদি হয় অবস্থা, তাহলে বাংলাদেশ কাদের হাতে দিয়ে যাব? যুব সমাজকে বিপথগামী হওয়া থেকে ফিরিয়ে আনতে হবে।

সোমবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ইয়ুথ পার্লামেন্ট টু এক্সপ্লোর ফিউচার বাংলাদেশ এর ৭তম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ অধিবেশনের আয়োজন করে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা।

এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন করছেন। নিজেদের অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে, মানুষের দৌড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দিতে ইউনিয়ন পর্যায়ে সাড়ে ১৩ হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়েছে। অন্যান্য অন্যান্য ক্ষেত্রেও দেশ এগিয়ে যাচ্ছে। চ্যালেঞ্জ করে দেশের উন্নয়ন করছেন প্রধানমন্ত্রী।

মেয়র আরো বলেন, স্লোতের বাহিরে হিয়ে ধ্রুবতারা সংগঠন যুবকদের নিয়ে যে কাজ করছে, তা প্রশংসার দাবিদার। সংগঠনটি আরো বড় পরিসরে এ কাজ করুক। প্রয়োজন হলে তাদের সার্বিক সহযোগিতা করবো।

রাজশাহীর উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে দুইটি ফ্লাইওভারের নির্মাণ কাজ চলছে। শিল্পাঞ্চল প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী ইতোমধ্যে তিনটি শিল্পজোন অনুমোদন দিয়েছেন। শিল্পায়ন প্রতিষ্ঠা হলে অনেকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এছাড়া রাজশাহীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কের কাজ চলছে। এখানে ১৪ হাজার ছেলে-মেয়ের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। যুব সংসদের অধিবেশনে রাষ্ট্রপতি হিসেবে ছিলেন এ্যাডভোকেট সুলতানা কামাল। যুব স্পিকার ছিলেন ধ্রুবতারা সংগঠনের সাধারণ সম্পাদক অমিয় প্রাপন চক্রবর্তী।


Exit mobile version