রাজনৈতিকভাবে পরাজিত কুচক্রী মহল শিশু অপহরণের গুজব ছড়াচ্ছে: তথ্যমন্ত্রী


তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘রাজনৈতিকভাবে পরাজিত কুচক্রী মহল পদ্মসেতুর নির্মাণকাজে প্রতিবন্ধকতা সৃষ্টির লক্ষে সম্প্রতি শিশু অপহরণের গুজব ছড়িয়ে বিভিন্ন নিরীহ মানুষকে গণপিটুনির ঘটনা ঘটিয়েছে।’ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ন্যাপ (ভাষানী)’র ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বক্তব্য প্রদানকালে তিনি একথা বলেন।


তিনি বলেন, ‘জনগণ তাদের প্রত্যাখ্যান করায় এই কুচক্রী মহলটি রাজনৈতিকভাবে পরাজিত হয়ে এখন গুজব ছড়াচ্ছে যে ‘পদ্মা সেতু নির্মাণের জন্য শিশু বলি’ প্রয়োজন। বিশ্ব নেতৃবৃন্দ ও বিশ্বব্যাংক বাংলাদেশের এই ব্যাপক উন্নয়ন ও পদ্মা সেতু নির্মাণের প্রশংসা করছে। কিন্তু পরাজিত কুচক্রী মহলটি এই উন্নয়ন দেখে ঈর্ষান্বিত হয়ে পড়েছে।’

তিনি আরও বলেন, ‘দেশের জনগণ তাদের প্রত্যাখ্যান করায় এই স্বার্থান্বেষী মহলটি এখন বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত। তারা গুজব ছড়াচ্ছে যে পদ্মা সেতু নির্মাণ করতে এক লাখ শিশুর বলি প্রয়োজন।’

এই গুজবকে জঘন্য ও বিপজ্জনক অপপ্রচার উল্লেখ করে তিনি গণপিটুনির ঘটনাকে ‘হত্যাকাণ্ড’ হিসেবে অভিহিত করে বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এই গণপিটুনির সঙ্গে জড়িত কয়েকজন দুষ্কৃতকারীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত অপরাধীদের ৭০ শতাংশই বিএনপি জামাত রাজনীতির সঙ্গে জড়িত। দুষ্কৃতকারীদের পাশাপাশি এই গুজব ছড়ানোর পেছনে মূল হোতাদের বিরুদ্ধে সরকার কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে।’ ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এই দুষ্কৃতকারী ও অপরাধীদের প্রতিরোধ করতে সকলকে ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধের আদর্শে অনুপ্রাণিত হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সরকারের পাশাপাশি তার দলও বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে। দলের নেতাকর্মীরা বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছে। সরকার বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছে। কিন্তু বিএনপি ও গণফোরামের ত্রাণ কার্যক্রম শহরের প্রেসক্লাব ও নয়া পল্টন এলাকার মধ্যেই সীমাবদ্ধ।’ এ সময় তিনি বিরোধী দলের দৃশ্যমান ত্রাণ তৎপরতার সক্ষমতার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেন।

ন্যাপ (ভাষানী)’র চেয়ারম্যান এম এ ভাষানীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও সাবেক আইনপ্রণেতা নাজমুল হক প্রধান।


শর্টলিংকঃ