‘রাজশাহীতে অবাধে বৃক্ষ নিধন করায় পরিবেশ নষ্ট হচ্ছে’


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে সড়ক উন্নয়নের নামে নির্বিচারে বৃক্ষ নিধনের প্রতিবাদে ও স্বাস্থ্যসেবা ভেঙে পড়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকে অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। শনিবার বেলা ১১টায় নগরীর জিরোপয়েন্টে  এ কর্মসুচি পালন করে সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত ঘণ্টব্যাপী এ কর্মসূচিতে পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ডা. আবদুল মান্নান, সাংগাঠনিক সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, রাজশাহী চেম্বারের সাবেক পরিচালক হারনার রশিদ, একাত্তরের গেরিলা মিনহাজ উদ্দিন মিন্টু, প্রকৌশলী খাজা তারেক, এ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, অধ্যাপক জিএম হারুণ, নারী উদ্যেক্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান সেলিনা বেগম প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে  জামাত খান বলেন, রাজশাহীতে সড়ক সংস্কারের নামে সড়কের গাছ কেটে সাবাড় করা হয়েছে। রাজশাহীর কাশিয়াডাঙ্গা থেকে কাকনহাট হয়ে আমনূরা পর্যন্ত ৩৫ কিলোমিটার রাস্তার দুই হাজার গাছ নিধন করা হয়েছে। বক্তারা বলেন, সরকার যেখানে বার বার সবুজায়ন করার চেষ্টা করছে সেখানে রাজশাহীজুড়ে অবাধে বৃক্ষ নিধন করে পরিবেশ নষ্ট করা হচ্ছে। অবিলম্বে এসব বন্ধ করার দাবি জানানো হয়েছে। যদি না হয় তাহলে অবিলম্বে কঠোর আন্দোলনের হুশিয়ারিও দেওয়া হয়েছে।

সমাবেশে   তিনি আরো বলেন, স্বাস্থ্যসেবা মানুষের মৌলিক অধিকার তা নিশ্চিত করতে হবে। মেডিক্যালের ওষুধ চুরি, টেন্ডারবাজির কারণে হাসপাতাল পরিচালকের অপসারণও দাবি করেন তিনি।

 


শর্টলিংকঃ