Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহীতে আন্তর্জাতিক ক্বিরাত প্রতিযোগিতা শুক্রবার


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে আন্তর্জাতিক ক্বিরাত প্রতিয়োগিতা অনুষ্ঠিত হবে শুক্রবার (১৫ ফেব্রুয়ারি)। নগরীর বুলনপুর ঈদগাহ মাঠে বিকেল তিনটায় এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাজশাহীর বুলনপুরে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন-২০১৮ এর চিত্র। গত বছরের ছবি।

রাজশাহীর ‘মিনহাজুল কুরআন সিদ্দিকিয়া আশরাফিয়া হাফেজিয়া মাদরাসা তৃতীয়বারের মতো এ ক্বিরাত প্রতিযোগিতা ও হাফেজ এবং উলামা সম্মেলনের আয়োজন করেছে।

সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক হাফেজ ক্বারী গোলম সরওয়ার জানান, এবারের সম্মেলনে দক্ষিণ আফ্রিকা থেকে শাইখ আব্দুর রহমান সা’দিয়ান, মিসর থেকে শাইখ ইয়াসিন মাহমুদ শারকাওঈ, ইরান থেকে ক্বারী হামীদ শাকেরনেজাদ, তুরস্ক থেকে ক্বারী ইয়াশার চৌহাদার, ফিলিপিন থেকে ক্বারী নো’মান পিমবায়াবায়া এবং বাংলাদেশের শাইখুল ক্বুররা শাইখ ইউসুফ আল-আজহারসহ আরও অনেক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারীগণ ক্বিরাত পরিবেশন করবেন।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশিষ অতিথি থাকবেন পুুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক এম খুরশিদ হোসেন, অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মাসুদুর রহমান ভূঞাঁ, জেলা প্রশাসক এসএম আবদুল কাদের ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

সভাপতিত্ব করবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. বারকুল্লাহ বিন দুরুল হুদা। সম্মেলনে নারীদের বসার জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে।


Exit mobile version