রাজশাহীতে ইউনিয়ন নেতার ঘোষণার পরও ঔদ্ধত্য শ্রমিকরা


নিজস্ব প্রতিবেদক :
অবশেষে তিন দিনের মাথায় রাজশাহী থেকে সকল রুটে বাস চলাচলের ঘোষণা দিয়েছেন মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী। আজ বুধবার সকাল সাড়ে নয়টার দিকে রাজশাহী বাস টার্মিনালে তিনি এই ঘোষণা দেন।তবে এই ঘোষণার পরও রাজশাহীতে বাস চলাচল স্বাভাবিক হয়নি এখনো। আজও বিভিন্ন রুটে সীমিতসংখ্যক বাস চলাচল করছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এই শ্রমিক নেতা জানান, কিছু পরিবহন মালিক সরকারকে বেকায়দায় ফেলে পরিস্থিতি ঘোলাটে করতে চায়। কিন্তু মোটর শ্রমিক ইউনিয়ন তা হতে দেবে না। এ সময় তিনি শ্রমিকদের কাজে যোগ দেয়ার আহ্বান জানান। কিন্তু শ্রমিকদের একটি বড় অংশই ঔদ্ধত্য দেখিয়ে চলছেন। তারা গাড়ি চালাচ্ছেন না।।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিউল ইসলাম টিটো জানান, এই ধর্মঘটে মালিকদের কোনো সমর্থন নেই। কিন্তু শ্রমিকরা গাড়ি চালাচ্ছেন না। এটি তাদের বিষয়।

নতুন পরিবহন আইনের ২৫ হাজার টাকা জরিমানা ও পাঁচ বছরের সাজার ভয়ে অনেকে তাদের বাস চলাচল বন্ধ রেখেছেন। ফিটনেসবিহীন কোনো বাস চলাচল করতে দেখা যাচ্ছে না। এতে জনমনে একদিকে যেমন সন্তোষ দেখা দিয়েছে, ‍তেমনি দুর্ভোগও রয়েছে। কারণ পরিবহন শ্রমিকরা ফিটনেসবিহীন বাস না চালানোয় সড়কে পরিবহনের সংখ্যা কমে গেছে। বিশেষ করে ফিটনেস আছে এমন বাসের সংখ্যা খুবই কম। ফলে সব মিলিয়ে বাস ধর্মঘট না থাকলেও দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।


শর্টলিংকঃ