রাজশাহীতে ঈদগাহে জামাত হবে না : পটকা-আতশবাজি নিষিদ্ধ


নিজস্ব প্রতিবেদক  :

করোনা সতর্কতায় এবার ঈদের  জামাত ঈদগাহে অনুষ্ঠিত হবে না। নিজ নিজ এলাকার মসজিদেই নামাজ আদায় করতে হবে। তবে কোলাকুলি বা হাত না মেলাতেও পরামর্শ দেয়া হয়েছে। রাজশাহী নগরীতে সব ধরনের আতশবাজি ও পটকা ফুটানো নিষিদ্ধ করেছেন পুলিশ কমিশনার। আরএমপির অতিরিক্ত উপ-কমিশনার গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য জানান।

আরএমপির এক গলবিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  মুসুল্লীদের জীবন ঝুঁকি বিবেচনা করে এ বছর পবিত্র ঈদ-উল-ফিতর এর জামায়াত ঈদগাহ/খোলা জায়গার পরিবর্তে নিকটস্থ মসজিদে আদায়, মুসুল্লীদের মাস্ক পরিধান, কাতারে দাড়ানোর ক্ষেত্রে সামাজিক দূরুত্ব বজায় ও এক কাতার অন্তর দাঁড়ানো, জামায়াত শেষে কোলাকুলি ও হাত মেলোনা পরিহার ইত্যাদি বিষয়ে ধর্ম মন্ত্রণালয় বিজ্ঞপ্তি জারী করেছে।

জনস্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় উল্লিখিত সরকারি নির্দেশনাসমূহ প্রতিপালনসহ আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর/২০২০ উদযাপন উপলক্ষে ঈদ-উল-ফিতর এর পূর্বের দিন হতে পরের দিন পর্যন্ত রাজশাহী মহানগর এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষার নিমিত্ত রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৬ (ঢ), ২৯ (ক), ২৯ (খ) ধারায় অর্পিত ক্ষমতাবলে রাজশাহী মহানগর এলাকায় আতশবাজি, পটকা ফুটানোসহ অন্যান্য ক্ষতিকারক দ্রব্য বিক্রি/ব্যবহার, হিংসাত্মকভাবে আঘাত করার উদ্দেশ্যে অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি ও বিষ্ফোরক দ্রব্য বহন ও জায়নামাজ ছাড়া কোন ব্যাগ, ভারী বস্তু বা অন্য কোন দ্রব্যাদি বহন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


শর্টলিংকঃ