Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহীতে এনআইডি ছাড়া মিলবে না ট্রেনের টিকিট


নিজস্ব প্রতিবেদক:

ট্রেনের টিকিট কিনতে লাগবে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) -এমন ঘোষণা রেলমন্ত্রী বেশ কয়েকদফা সভা-সমাবেশে বলেছেন। তবে ঠিক কবে নাগাদ তা চালু হবে, তা জানা ছিলনা অধিকাংশ মানুষের। রাজশাহী রেলওয়ে স্টেশনে সোমবার থেকে এ প্রক্রিয়া শুরু হয়েছে।

রাজশাহী রেলওয়ে স্টেশন। ছবি: সংগৃহিত

ফলে অনেকেই টিকিট নিতে এসে বিড়ম্বনায় পড়েছেন। সোমবার (১১ মার্চ) অগ্রিম টিকিট (২০ মার্চ ও তার পর থেকে) নিতে জাতীয় পরিচয়পত্র ছাড়া যারা এসেছেন, তাদেরকে খালি হাতে ফিরতে হয়েছে।

যাত্রীরা বলছেন- জাতীয় পরিচয়পত্র লাগবে এমনটি আগেও শুনেছেন। তবে কবে থেকে এ প্রক্রিয়া শুরু তা ভালোভাবে প্রচার হয়নি। টিকিট নিতে লাইনে দাঁড়িয়ে তারপরই জানতে পারছেন। তবে অনেকেই এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

তবে রাজশাহী রেলওয়ে স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন সুপারেন্ডেট আমজাদ হোসেন বলেন, আমরা এ বিষয়ে আগেই স্টেশনে নোটিশ টানিয়ে দিয়েছি। যাত্রীদের এ বিষয়ে সতর্ক হওয়ার অনুরোধ করেন তিনি।

এদিকে রাজশাহী রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে, রাজশাহী-ঢাকা রুটসহ সকল আন্তঃনগর ট্রেনের টিকিট ক্রয়ের জন্য জাতীয় পরিচয়পত্র প্রয়োজন পড়বে উল্লেখ করে কয়েক জায়গায় বিজ্ঞপ্তি সাঁটিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ জানানো হয়েছে, আগামী ২০ মার্চ (অগ্রিম ১১ তারিখ) হতে  ‘রাজশাহী-ঢাকাসহ সকল আন্তঃনগর ট্রেনের টিকিট ক্রয়ের জন্য জাতীয় পরিচয়পত্র লাগবে। টিকিট নিতে হলে দিতে হবে নাম, মোবাইল নম্বর ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা জন্মসনদ নম্বর ।

‘যাদের জাতীয় পরিচয়পত্র নাই তাদের সঙ্গে আনতে হবে জন্মসনদ। তাই সকল যাত্রীকে ট্রেনের টিকিট ক্রয়ের সময় জাতীয় পরিচয়পত্রের ফটোকপি/মূলকপি /জন্মসনদ সাথে নিয়ে আসার জন্যে অনুরোধ করা যাচ্ছে।’


Exit mobile version