রাজশাহীতে এবার সর্বনিম্ন ফিতরা ৫৫ টাকা


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে এ বছর সর্বনিম্ন ফিতরা ৫৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ফিতরা নির্ধারণ উপলক্ষে বুধবার (০৬ মে) সকালে রাজশাহী মহানগরীর দরগাপাড়ায় জামিয়া ইসলামিয়া শাহমখদুম (রহ.) এর মাদ্রাসায় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ওই মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাওলানা মো. শাহাদত আলী।

করোনাভাইরাসের কারণে সভায় বিভিন্ন মসজিদের ইমাম, মাদ্রাসার শিক্ষক, ওলামায়ে কেরাম, মুফতি, মুহাদ্দিস, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মোবাইল ফোনের মাধ্যমে মতামত গ্রহণ করে রাজশাহী ও পাশর্^বর্তী এলাকার জন্য এ বছর ৫৫ টাকা ফিতরা নির্ধারণ করা হয়। সভায় বলা হয়, রাজশাহীতে মূল্য ৩৩ টাকা কেজি ধরে ১ কেজি ৬৫০ গ্রাম আটার দাম ৫৪ টাকা ৪৫ পয়সা অর্থাৎ ৫৫ টাকা ফিতরা নির্ধারণ করা হয়েছে।

তবে খেজুর ও কিসমিসের ক্ষেত্রে ৩ কেজি ৩০০ গ্রামের দাম দিয়েও ফিতরা আদায় করা যাবে। রাজশাহীর বাজারে কিসমিস ৪০০ টাকা কেজি হিসেবে ৩ কেজি ৩০০ গ্রামের মূল্য ১ হাজার ৩২০ টাকা এবং খেজুর ৩০০ টাকা কেজি হিসেবে ৩ কেজি ৩০০ গ্রামের মূল্য ৯৯০ টাকা দিয়েও ফিতরা আদায় করা যাবে।

জামিয়া ইসলামিয়া শাহমখদুম (রহ.) এর মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাওলানা মো. শাহাদত আলী জানান, ফিতরা দাতা তার নিজ এলাকার বাজার মূল্য ধরে ১ কেজি ৬৫০ গ্রাম আটা, ৩ কেজি ৩০০ গ্রাম কিসমিস বা খেজুরের দাম হিসেবে ফিতরা আদায় করতে পারবেন। গতবছরও রাজশাহী ও পাশর্^বর্তী এলাকার জন্য ৫৫ টাকা ফিতরা নির্ধারণ করা হয়েছিল।

আরও পড়তে পারেন তানোরে গৃহবধৃকে ধর্ষণ, সুটকেস থেকে অভিযুক্ত গ্রেপ্তার


শর্টলিংকঃ