রাজশাহীতে করোনার দ্বিতীয় ল্যাব চালু নিয়ে তিন এমপির সভা


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনার দ্বিতীয় ল্যাব চালু নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সভা করেছেন জেলার তিন এমপি। মঙ্গলবার দুপুরে রামেক হাসপাতাল পরিচালকের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের এমপি শাহরিয়ার আলম, রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশা ও রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিন। তারা হাসপাতালে করোনার ল্যাব চালুর বিষয়ে হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমানের সঙ্গে বিস্তারিত আলোচনা করেন।

এরপর তারা হাসপাতালে প্রস্তুত করা ল্যাবটি পরিদর্শন করেন। উল্লেখ্য, গত পয়লা এপ্রিল রাজশাহী মেডিকেল কলেজে একটি করোনা ল্যাব চালু হয়েছে। প্রতিদিন সেখানে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হচ্ছিল। গত রোববার থেকে এখানে দুই শিফটে নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এখন সেখানে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা সম্ভব হচ্ছে।

এরই মধ্যে রামেক হাসপাতালে আরেকটি ল্যাব প্রস্তুত করা হয়েছে। মঙ্গলবার ল্যাবে পরীক্ষা শুরুর কথা ছিলো। কিন্তু একটিমাত্র যন্ত্রের অভাবে তা সম্ভব হয়নি। তবে খুব দ্রুতই ল্যাবটিতে পরীক্ষা শুরু হতে যাচ্ছে বলে জানা গেছে।


শর্টলিংকঃ