রাজশাহীতে করোনা জরিপের নামে বাড়িতে ঢুকে মোবাইল চুরি!


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর তানোরে করোনাভাইরাস বিষয়ে জরিপ করার নাম করে বাড়িতে ঢুকে দু’টি স্মার্টফোন চুরির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১১ জুন) দুপুর দেড়টার দিকে উপজেলার কলমা গ্রামের মো. জহিরুদ্দীনের বাড়িতে এ ঘটনা ঘটে।

জহিরুদ্দীন জানান, দুপুরে তিনি এবং তার স্ত্রী বাড়ি থেকে কিছু দূরে ধান শুকাতে গিয়েছিলেন। তার রাসেল ছেলে বিজিবিতে চাকরি করেন। বাড়িতে ছিলেন তার পুত্রবধূ, ১৪ বছর বয়সী প্রতিবন্ধী মেয়ে ও পাঁচ বছর বয়সী নাতি। পুত্রবধূ গোসলে ঢুকলে দু’জন অজ্ঞাত ব্যক্তি বাড়িতে ঢোকেন। গোসলখানা থেকেই তাদের কথাপোকথন শুনছিলেন তার পুত্রবধূ।

পুত্রবধূর বরাত দিয়ে তিনি বলেন, ওই দু’জন ব্যক্তি আমার প্রতিবন্ধী মেয়ে ও নাতির সাথে গল্প শুরু করেন। তাদের হাতে কাগজ ছিল। তারা বাড়িতে ঢুকে প্রতিবন্ধী মেয়েটি ও শিশুর জিহ্বা দেখছিলেন এবং বলছিলেন- ‘আমরা করোনা ভাইরাস নিয়ে জরিপ করতে এসেছি।’ ওই সময় তাদের একজন ঘরে ঢুকেন। দ্রুত গোসল শেষ করে আমার পুত্রবধূ বের হয়ে দেখেন তারা বাড়ি থেকে চলে গেছে।

জহিরুদ্দীন আরও বলেন, গোসলখানা থেকে বের হওয়ার পর তার মায়ের কাছে গিয়ে আমার নাতি জানাই- যে লোক দুটো এসেছিল তারা ঘর থেকে মোবাইল নিয়ে চলে গেছে। তখন আমার পুত্রবধূ দৌঁড়ে বাইরে গিয়েও তাদের আর দেখা পায়নি। বিষয়টি তারা তানোর থানা পুলিশকে জানাবেন বলেও জানান তিনি।

তাদের প্রতিবেশিরা জানান, ওই দুই ব্যক্তি এলাকার অন্যদের বাড়িতেও ঢুকেছিলেন এবং করোনাভাইরাস নিয়ে সচেতনতার কথা বলছিলেন। তারা করোনা নিয়ে জরিপ করতে এসেছেন বলে সবাইকে জানিয়েছেন। তবে কোন সংগঠন বা কোথা থেকে তারা এসেছেন সেসব বিষয়ে কাউকে কিছু বলেনি। গ্রামের কেউ তাদেরকে চেনেনও না।

ঘটনার পর গ্রামজুড়ে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে। করোনাভাইরাসের জরিপের কথা বলে গ্রামে চোরের উপদ্রবের কথা জানিয়েছেন গ্রামবাসী।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বলেন, ‘বাড়িতে ঢুকে মোবাইল চুরির বিষয়ে আমাদের কাছে এখনও কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।’


শর্টলিংকঃ