রাজশাহীতে কিশোর গ্যাংয়ের ৫৬ সদস্য আটক


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ভয়ঙ্কর হয়ে উঠছে কিশোর গ্যাং। তারা জড়িয়ে পড়ছে নানা অপরাধমূলক কর্মকাণ্ডে। এ অবস্থায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)।


শুক্রবার আরএমপির ১২ থানা পুলিশ কিশোর গ্যাংয়ের ৫৬ সদস্যকে আটক করে। এদের মধ্যে ৩২ জনের মুচলেকা নিয়ে তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ২৪ জনকে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, কিশোর গ্যাংয়ের সদস্যরা পাড়া-মহল্লার প্রভাবশালী, মস্তান বা বড়ভাইদের হয়ে সন্ত্রাসীমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। তারা একসঙ্গে মাদকসেবন, নারীদের উত্ত্যক্ত করাসহ ছোট-ছোট ঘটনাকে কেন্দ্র করে মারামারি ও ঝগড়া-বিবাদে জড়িয়ে পড়ছে।

এসব ক্ষেত্রে অনেক সময় খুন-ধর্ষণের মতো ঘটনাও ঘটছে। এছাড়া তারা অপরাধ করার পরিকল্পনার অংশ হিসেবে বিভিন্ন গ্রুপ তৈরি করে নিজেদের মধ্যে যোগাযোগ স্থাপন করছে এবং পরিকল্পনা করছে।

এমন পরিস্থিতিতে পুলিশ কমিশনারের নির্দেশে কিশোর গ্যাং ও কিশোর অপরাধীদের বিরুদ্ধে আরএমপি সাঁড়াশি অভিযান শুরু করেছে। এ কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫৬ জনকে আটক করা হয়। যাচাই-বাছাই শেষে ৩২ জনকে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকের জিম্মায় দেয়া হয়।
বাকি ২৪ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, এ ধরনের অভিযান চলমান থাকবে। কিশোর গ্যাংয়ের সদস্যরা অন্য কোনো অপরাধের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


শর্টলিংকঃ