রাজশাহীতে কিশোর গ্যাংয়ের আরও ১১৬ সদস্য আটক


নিজস্ব প্রতিবেদক:

মহানগরীতে শুক্রবার থেকে কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে চলছে পুলিশের অভিযান। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ১২ থানা পুলিশ একযোগে এ অভিযান চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় রোববার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ১১৬ সদস্যকে আটক করা হয়েছে। আরএমপির মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য জানান।


তিনি বলেন, পুলিশ ১১৬ বখাটেকে আটক করে। এরা প্রত্যেকেই কিশোর গ্যাংয়ের সদস্য। এ ১১৬ জনকে থানায় এনে যাচাই-বাছাই করা হয়েছে। এরপর ১১২ জনকে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ৪ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়, সম্প্রতি রাজশাহীতে কিশোর অপরাধের মাত্রা বেড়ে গেছে। কিশোররা পড়াশোনায় মনোযোগী না হয়ে বিভন্ন অপকর্মে লিপ্ত হয়ে পড়ছে। স্থানীয় প্রভাবশালী সন্ত্রাসীদের সঙ্গে মিলে নগরীজুড়ে নানা অপকর্ম করছে। কিশোর গ্যাংয়ের সদস্যরা নারীদের হয়রানি করতেও ছাড়ছে না। এতে উদ্বিগ্ন হয়ে পড়েছে নগরবাসী। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাঠে নেমেছে পুলিশ। কিশোর গ্যাংয়ের তৎপরতা নির্মূল না হওয়া পর্যন্ত পুলিশ মাঠে থাকবে।

প্রসঙ্গত, গত শুক্রবার হঠাৎ করেই অভিযান শুরু করে পুলিশ। সেদিন কিশোর গ্যাংয়ের ৫৬ জনকে আটক করা হয়। এদের মধ্যে ৩২ জনকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়। বাকি ২৪ জনকে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এরপর শনিবার সকাল থেকে রোববার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে ৪২ জনকে আটক করা হয়। এদের মধ্যে ৩৪ জনকে মুচলেকা দিয়ে অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়। বাকি ৮ জনকে কারাগারে পাঠানো হয়।


শর্টলিংকঃ