খেতাবপ্রাপ্ত ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিল রাসিক


নিজস্ব প্রতিবেদক :
মহানগরীতে বসবাসরত খেতাবপ্রাপ্ত, যুদ্ধাহত, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগণকে সংবর্ধনা প্রদান করেছেন জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সুযোগ্য সন্তান, রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। 

শনিবার বিকেলে নগরভবন চত্বরে প্রায় সাড়ে ছয় শতাধিক মুক্তিযোদ্ধাদের এই সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের সঙ্গে বীর মুক্তিযোদ্ধাদের আত্মিক সম্পর্ক আরো সুদৃঢ় করতে উদ্যোগ গ্রহণ করা হবে। আপনাদের (মুক্তিযোদ্ধাদের) সম্মান মানেই রাজশাহী মহানগরবাসীর সম্মান, আপনাদের সম্মান মানেই রাজশাহী সিটি কর্পোরেশনের সম্মান। আপনাদের সম্মানিত করতে পারলে বর্তমান প্রজন্ম গৌরবান্বিত হবে।

মেয়র আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃতে বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধকালীন সময়ে জীবন বাজি রেখে প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বিজয় ছিনিয়ে এনেছেন। লাল সবুজের পতাকার জন্য সেদিন নিজেদেরকে উৎসর্গ করেছিলেন।

মেয়র আরো বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে আগামীতে নগরীর স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে আরো আড়ম্বরভাবে এ ধরণের অনুষ্ঠানের আয়োজন করা হবে। মুক্তিযোদ্ধাদের নামে সড়কের নামকরণ করার পরিকল্পনা রয়েছে। অনুষ্ঠানে মেয়র রাজশাহী মহানগরীকে সামনের দিকে এগিয়ে নিতে মুক্তিযোদ্ধাদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শাওগাতুল আলম। বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক বীর বিক্রম, বীর মুক্তিযোদ্ধা নুর কুতুবুল আলম, বীর মুুক্তিযোদ্ধা নওশের আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামানিক, বীর মুক্তিযোদ্ধা সফিকুর রহমান রাজা।


অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা নূর হামিম রিজভী বীরপ্রতিক ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক বীর প্রতীককে মরণোত্তর ও বীর মুক্তিযোদ্ধা বদিউজ্জামান টুনু বীর প্রতীক ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক বীর বিক্রম, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সফিকুর রহমান রাজা, মুক্তিযুদ্ধের সংগঠক এ্যাড. সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাদী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, যুদ্ধকালীন চীফ মেডিক্যাল অফিসার ৭নং সেক্টর সাব সেক্টর-৪ ডাঃ মুহাম্মদ ইমদাদুল হককে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে তাঁদের ক্রেস্ট ও সম্মানী প্রদান করা হয়।

অনুষ্ঠানে রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবুসহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম খান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলারসহ গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও সকল শহদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরআগে দুপুর থেকে বীর মুক্তিযোদ্ধা নগর ভবনে জড়ো হতে থাকেন। প্রত্যেককে রাসিক মেয়রের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।


শর্টলিংকঃ