রাজশাহীতে গোয়েন্দা অভিযানে কোটি টাকার নকল কসমেটিকস জব্দ


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর পুঠিয়ায় দেশী-বিদেশী বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিক তৈরির কারখানার সন্ধান পেয়েছে জাতীয় নিরাপত্তাগোয়েন্দা সংস্থা এনএসআই। বুধবার রাতে অভিযান চালিয়ে প্রায় কোটি টাকার উপকরণ জব্দ করা হয়েছে।

পুঠিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের রামজীবনপুর গ্রামের মাসুদ রানার কারখানায় এ অভিযান চালানো হয়। এ সময় আটক করা হয়েছে নকল কসমেটিকস কারখানা মালিক মাসুদ রানাসহ ৫জনকে।

জানা গেছে পুঠিয়া পৌরসভার রামজীবনপুর গ্রামের মাসুদ রানা তার গামে গোপনে নকল কসমেটিকস তৈরীর কারখানা গড়ে তুলেছেন বলে খবর পায় গোয়েন্দা সংস্থা এনএসআই এর পরই সেখানে নজরদারি বাড়ানো হয় পরে বুধবার রাত নয়টার দিকে পুঠিয়ার সহকারী কমিশনার (ভূমি) রোমানা আক্তারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ সময় নকল কসমেটিকস তৈরীর উপকরণ ও সরঞ্জামসহ হাতেনাতে ৫জনকে আটক করা হয়। আটককৃতরা হলো-ওই এলাকার মোশাররফ হোসেনের ছেলে মাসুদ রানা (৩৬), তার ভাই শফিকুল ইসলাম (৩১), মাসুদ রানার স্ত্রী দিলরুবা (৩২) একই এলাকার আব্দুল লতিফের স্ত্রী সাবেরা (৩১) ও রুহুল আমিনের ছেলে জাহিদ (১৬)।

এসময় নামি-দামি দেশি-বিদেশি কম্পানীল ৯ প্রকারের বিপুল পরিমাণ নকল কসমেটিক্স সামগ্রী জব্দ করা হয়। এর মধ্যে ভারতীয় পতেঞ্জলি কোম্পানীর বিভিন্ন কসমেটিক্সই বেশি জব্দ করা হয়। যেগুলো এখানেই তৈরী করা হতো।

অভিযানে উপস্থিত থাকা এনএসআইয়ের উপ-পরিচালক মোহাম্মদ সৈয়দ হোসেন ইউনিভার্সালনিউজকে জানান, মাসুদ রানা রাজশাহী ছাড়াও দেশের বিভিন্ন জেলায় ডিলারদের মাধ্যমে এসব নকল কসমেটিকস বিক্রি করতো।

অভিযান পরিচালনাকালে আরো উপস্থিত ছিলেন এনএসআইয়ের রাজশাহী জেলার সহকারী পরিচালক জাহিদ হাসান।


শর্টলিংকঃ