রাজশাহীতে চড়া দামে চাল বিক্রির দায়ে দু’ব্যবসায়ীকে অর্থদণ্ড


নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহীতে পাইকারী বাজারে চাল চড়া দামে বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড দেয়া হয়েছে। সোমবার দুপুরে নগরীর মোল্লাপাড়া এলাকায় একটি চালকলে অভিযান চালিয়ে এই জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালতে দণ্ড ঘোষণা করেন এডিএম আবু আসলাম

ভ্রাম্যমান আদালতের বিচারক আবু আসলাম জানান,  নগরীর হড়গ্রাম বাজারে চালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেশি নেয়া হচ্ছে-এমন অভিযোগে অভিযান পরিচালনা করা হয়। এসময় দেখা যায় হড়গ্রাম বাজারের এক খুচরা বিক্রেতার কাছে মিল মালিক আবুল হোসেন  প্রতি বস্তা (৫০ কেজি) স্বর্ণা চাল এক হাজার ৮০০টাকা বিক্রি করেন। কিন্তু বাজার অনুযায়ী বর্তমানে প্রতি বস্তা চালের  দাম দেড় হাজার টাকা।

পরে আবুল হোসেনের খোঁজে মোল্লাপাড়ায় মেসার্স আব্দুস সালাম ট্রেডার্স নামে একটি মিলে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময়  মিলের মালিক আব্দুস সালাম জানান, চাল ব্যবসায়ী আবু হোসেন তার চাতাল ভাড়া নিয়ে চাল উৎপাদন করে। পরে বাজারের তুলনামুলক দামে প্রমাণিত হয় আবুল হোসেন পাইকারী হিসেবেই প্রতিবস্তায় ৩০০টাকা করে বেশি দাম নিয়েছেন। ওই মিলেই ভ্রাম্যমান আদালত আবুল হোসেন ৫০হাজার টাকা জরিমানা করেন। একই সাথে আবুল হোসেনের অপরাধ কার্যক্রমের প্রশ্রয় দেয়ার অভিযোগে মিল মালিক আব্দুস সালামকে ১০হাজার টাকা জরিমানা করা হয়।

হড়গ্রাম বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান

ভ্রাম্যমান আদালতের বিচারক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম বলেন, হড়গ্রাম বাজারে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রয়েছে। তবে কয়েক ব্যবসায়ী আদা, পেঁয়াজ ও আলুর দাম কয়েক টাকা করে বেশি নেয়া কঠোরভাবে সতর্ক করা হয়েছে। করোনা ইস্যুতে ব্যবসায়ীরা যাতে পণ্যের দাম বাড়াতে না পারে, সে লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে।


শর্টলিংকঃ