Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহীতে জামিন শুনানির জন্য দুটি ভার্চুয়াল কোর্ট প্রস্তুত


নিজস্ব প্রতিবেদক : 

করোনা পরিস্থিতিতে সুপ্রীম কোর্টের নির্দেশনা মোতাবেক রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কারাগারে আটক আসামীদের জামিন শুনানির জন্য দুইটি ভার্চুয়াল কোর্ট  প্রস্তুত করা হয়েছে। আইনজীবীরা ইমেইলে বা mycourt.judiciary.org.bd লিংক ব্যবহার করে জামিনের আবেদন করতে পারবেন। চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, রাজশাহী ফেসবুক পেইজে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরো জানানো হয়, আবেদনপত্রে কোর্ট ফি লাগিয়ে মামলার নম্বর লিখে তা স্ক্যান করে বা ছবি তুলে পাঠাতে হবে। আইনজীবীকে তার ইমেইল আইডি এবং মোবাইল নম্বর অবশ্যই সাথে দিতে হবে।এরপর আদালত থেকে অনলাইন শুনানির জন্য একটি তারিখ নির্ধারণ করে শুনানির জন্য সংশ্লিষ্ট আইনজীবীর ইমেইলে ও মোবাইলে পাঠানো হবে।

নির্ধারিত সময়ে উক্ত আইনজীবী ইমেইলে পাঠানো লিংকটিতে ক্লিক করেই ভিডিও কনফারেন্সের শুনানিতে অংশ নিতে পারবেন। জামিন মঞ্জুর হলে বেইলবন্ড স্ক্যান বা ছবি তুলে আদালতে পাঠাতে পারবেন। প্রক্রিয়াটি জটিল মনে হলেও ইমেইলে আবেদন শুরু করলে ধাপে ধাপে তা এমনেতেই সহজ হয়ে যাবে।

রাজশাহী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসির ভার্চুয়াল আদালত দুটোর বিস্তারিত তথ্য:

ভার্চুয়াল কোর্ট নং – ১ এর  বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট  মোঃ আব্দুল্লাহ আল আমিন ভুঁইয়া (বাগমারা, দুর্গাপুর, বাঘা, চারঘাট) ইমেইল : virtualcourt1.cjm.rajshahi@gmail.com সহায়তাকারী স্টাফ স্টেনোগ্রাফার এস এম নূরে কামাল ০১৮৩৬- ৯৫৭৭৫১।

ভার্চুয়াল কোর্ট নং – ২ এর বিচারক : সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম (গোদাগাড়ী, তানোর, পুঠিয়া ও মোহনপুর) ইমেইল : virtualcourt2.cjm.rajshahi@gmail.com সহায়তাকারী স্টাফ স্টেনো টাইপিস্ট মোঃ মিজানুর রহমান ০১৭৭১-৯০৬২২৯।

এ বিষয়ে রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের সভাপতি পারভেজ টি জাহেদী মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে ইউনিভার্সাল২৪নিউজকে জানান, ভার্চ্যুয়াল কোর্ট পরিচালনার সার্বিক দিক নিয়ে বার সমিতির নেতা ও শীর্ষ আইনজীবীদের বিজ্ঞ বিচারকদের সাথে বৈঠক শুরু হয়েছে। বৈঠকের পর এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।


Exit mobile version