রাজশাহীতে জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন নারীর মৃত্যু


ইউএনভি ডেস্ক:

নভেল করোনাভাইরাস পরীক্ষার আগেই জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার গভীর রাতে এ হাসপাতালের নিবিড়ি পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ওই নারী মারা যান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল

ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ উদ্যোগ নেয় কিন্তু এর আগেই তার মৃত্যু হল। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কিট না থাকায় এখনো তার করোনাভাইরাস পরীক্ষা করা যায়নি।

এ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, এটি জ্বর-সর্দির স্বাভাবিক রোগী ছিলেন। “এরপরও তার নমুনা সংগ্রহের জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সঙ্গে যোগাযোগ করা হয়েছিল কিন্তু নমুনা সংগ্রহের আগেই রোগী মারা যান। “সকালে তার পরিবারের সদস্যরা লাশ নিয়ে চলে যায়।”

আরও পড়ুনঃ মুক্তি পেলেন খালেদা জিয়া

আইসিইউর ইনচার্জ আবু হেনা মোস্তফা কামাল বলেন, এ রোগী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

“নিহতের স্বজনরাও বলতে পারছেন না-তিনি ভাইরাসবহনকারী কারও সংস্পর্শে গিয়েছিলেন কি না। এটা নিয়ে তারা একটু শঙ্কায় আছেন। এজন্য এই ইউনিটের দায়িত্বরত সবার সুরক্ষা পোশাকের ব্যবস্থা করা হয়েছে।

রাজশাহীর কাটাখালি এলাকার ৪৬ বছর বয়সী ওই নারী গত ২০ মার্চ জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি হন। অবস্থার অবনতি হওয়ায় তাকে ২২ মার্চ আইসিইউতে নেওয়া হয়।


শর্টলিংকঃ